Sylhet View 24 PRINT

ওমানে করোনায় এক মাসে আক্রান্ত ৯ হাজার ৮৯ জন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-৩১ ১৯:১১:০৪

রেজওয়ান আহমদ সুজন, ওমান :: মধ্যপাচ্য দেশ ওমানে গত ২৪ ফেব্রুয়ারি ইরান ফেরত দুইজন ওমানি নাগরিকের শরীরে প্রথম করোনা শনাক্ত করা হয়।

কোভিড-১৯ শনাক্রের পর দীর্ঘ ৯৮ দিনে সর্বমোট আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪৩৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৩৯৬ জন এবং মারা গেছেন ৪৪ জন।

ফেব্রুয়ারি মাসে করোনা আক্রান্ত হয়েছিলেন ৬ জন, কোন মৃত্যুর ঘটনা ঘটেনি এবং সুস্থ হয়েছিলেন এক জন।

মার্চে ১৮৬ জন নতুন করোনা রোগী শনাক্র সহ সর্বমোট আক্রান্ত হয়েছিলেন ১৯২ জন, নতুন ৩৩ জন সুস্থসহ সর্বমোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন ৩৪ জন। মার্চ মাসেও কোন মৃত্যুর ঘটনা ঘটেনি।

এপ্রিলের প্রথম দিন আক্রান্ত হয়েছিলেন ১৮ জন এবং   প্রতিদিনই নতুন শনাক্রের সংখ্যা বৃদ্ধি পেয়ে একমাসে শনাক্র করা হয় ২ হাজার ১৫৬ জন। এপ্রিল পর্যন্ত সর্বমোট আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৩৪৮ জন। সুস্থ হয়েছিলেন ৪৬১ জন এবং এক মাসে মারা যান ১১ জন।

কোভিড-১৯ ওমানে সর্বোচ্চ শনাক্র করা হয় মে মাসে। তবে গত ২ মে শনাক্র হার অনেকটা কম ছিল। একদিনে শনাক্ত করা হয় ৩৬ জন, সেই দিন সুস্থ হয়েছিলে সর্বোচ্চ ২৫৫ জন।

মে মাসে সর্বোচ্চ শনাক্ত করা হয় ৯ হাজার ৮৯ জন। সুস্থের তালিকায়ও সর্বোচ্চ এক মাসে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৯০১ জন এবং মৃত্যুবরণ করেন ৩৩ জন। যাদের মধ্যে সাত দিনে ১১ জন প্রবাসী মারা যান।

এদিকে, রবিবার ( ৩১ মে) একদিনে সর্বোচ্চ ১ হাজার ১৪ জন করোনা রোগী শনাক্র করে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। যা ওমানের করোনা শনাক্র পূর্বের সকল রের্কড অতিক্রম করে।


সিলেটভিউ২৪ডটকম/৩১ মে ২০২০/আরএএস/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.