Sylhet View 24 PRINT

ওমানে প্রবাসী বাংলাদেশিদের জন্য বিশেষ ফ্লাইটের সম্ভাবনা নেই!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৪ ১৮:৩২:২০

ওমান প্রতিনিধি :: মধ্যপাচ্য দেশ ওমানে মহামারি করোনার প্রাদুর্ভাবে দীর্ঘ দিন যাবত আন্তর্জাতিক রুটে সকল বিমান চলাচল বন্ধ থাকার কারণে অনেকটা বিপাকে পড়েছেন ওমান বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।

অনেকে অতি জরুরী প্রয়োজনে যেতে পারছেনা দেশে। আবার বিমানবন্দর বন্ধ থাকার কারণে দেশে ছুটিতে থাকা অনেক প্রবাসী বাংলাদেশিরা ফিরতে পারছেননা তাদের কর্মস্থলে।

জানা যায়, মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হলেও এখন পর্যন্ত ওমানে তা লক্ষ করা যায়নি। বুধবার ওমানে অবস্থিত বাংলাদেশ দুতাবাস থেকে অনলাইনে জারি করা এক বিবৃতিত মাধ্যমে জানানে হয় ওমানে বিশেষ কোন ফ্লাইটের ব্যবস্থা করা হয়নি। এ সময় প্রবাসী বাংলাদেশিদের ধৈর্য সহকারে কয়েকদিন অপেক্ষা করতে বলা হয়েছে।

দূতাবাসের একজন কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা আশা করছি খুব শীগ্রহ পূর্বের মতো বিমান চলাচল স্বাভাবিক হবে।

বুধবার এক ভার্চুয়াল বৈঠকে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এবং সিএএবির চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মাহিদুর রহমান জানান আন্তর্জাতিক এয়ারওয়েজের সিদ্ধান্ত পর্যবেক্ষণের পরে আন্তর্জাতিক রুটে পুনরায় বিমান চলাচলের পরিকল্পনা করছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়। তবে কবে থেকে চালু হতে পারে তা উল্লেখ করা হয় নি।

এদিকে বৃহস্পতিবার ওমানের স্বাস্থ্যমন্ত্রী জানান, বিমানবন্দরে খুলে দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে। স্বাভাবিক বিমান চলাচলের জন্য একটি কমিটি করে দিয়েছি তারা খুব শীগ্রহ বিবেচনা করে সিদ্ধান্ত নিবে।

পরিবহন মন্ত্রী জানান, ওমানে প্রথমে অভ্যান্তরীণ রুটে বিমান চলাচল এবং পর্যায়ক্রমে আন্তর্জাতিক ফ্লাইটের অনুমতি দেয়া হবে।

আন্তর্জাতিক ফ্লাইট চালু হলে প্রবাসীরা তাদের কর্মস্থলে ফিরতে পারবেন। তবে বিমান চলাচল স্বাভাবিক হলে খুব দ্রুত সময়ের মধ্যে অর্থাৎ ৪৫ মিনিটের ভিতরে করোনা সনাক্তকরণ ব্যবস্থা করা।


সিলেটভিউ২৪ডটকম/০৪ জুন ২০২০/আরএএস/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.