Sylhet View 24 PRINT

ওমানে অবস্থিত বাংলাদেশ দুতাবাসের জরুরি বিজ্ঞপ্তি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৬ ১৯:১১:০৪

ওমান প্রতিনিধি :: ওমানে করোনাভাইরাস প্রতিরোধ সুপ্রিম কমিটির গণজামায়েতের উপর নিষেধাজ্ঞার প্রেক্ষিতে দীর্ঘ দিন যাবত বন্ধ থাকার পর অবশেষে খোলা হয়েছে বাংলাদেশ দূতাবাস। চালু হয়েছে পাসপোর্ট সহ দূতাবাসের সকল কার্যক্রম।

শনিবার (৬ জুন) বাংলাদেশ দুতাবাসের পাসপোর্ট ও ভিসা কাউন্সেলর মোং আবু সাঈদ স্বাক্ষরিত অনলাইনে জারি করা এক বিবৃতিতে জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ওমান বসবাসরত সকল বাংলাদেশী ভাই-বোনদের জানানোর যাচ্ছে যে করোনা ভাইরাসের কারণে যাদের পাসপোর্ট এর মেয়াদ ইতিমধ্যে শেষ হয়ে গিয়েছে। আগামী দুই মাসের মধ্যে শেষ হয়ে যাবে তারা অতি জরুরি ভিত্তিতে দূতাবাসে এসে MRP পাসপোর্টের জন্য আবেদন করতে পারেন। তারা ইচ্ছে করলে আপাতত দূতাবাসে এসে পুরাতন MRP পাসপোর্টি ১(এক), বা ২(দুই) বছরের জন্য হাতে লিখা  নবায়ন করে নিতে পারেন।

তাছাড়া যাদের পাসপোর্টের মেয়াদ আগামী দুই মাসের বেশি আছে, করোনা ভাইরাসের কারণে তারা যাতে দূতাবাসে না এসে আপনাদের কাছাকাছি বিভিন্ন স্থানে নতুন পাসপোর্টের আবেদন জমা করতে পারেন সেই লক্ষ্যে দুতাবাস ব্যবস্থা গ্রহণ করার চেষ্টা করছেন। এতে দূর-দূরান্ত থেকে প্রবাসী ভাই বোনদের MRP পাসপোর্ট এর জন্য আর কষ্ট করে মাস্কাট দূতাবাসের আসতে হবে না। ফলে আপনাদের পরিশ্রম সময় এবং অর্থ সাশ্রয় হবে। এই বিষয়ে খুব শীগ্রহ বাংলাদেশ দূতাবাস থেকে আপনাদের নোটিশ দিয়ে জানানো হবে।

সুতরাং যাদের MRP পাসপোর্টের মেয়াদ ইতিমধ্যে শেষ হয়ে গিয়েছে অথবা আগামী দুই মাসের মধ্যে শেষ হয়ে যাবে শুধুমাত্র তার অতি জরুরী ভিত্তিতে দুতাবাসে এসে MRP পাসপোর্ট আবেদন জমা করে এবং প্রয়োজন বোধে সাময়িকভাবে পুরাতন MRP পাসপোর্ট হাতে লিখা নবায়ন করে নেওয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে।

বিবৃতিতে, প্রবাসী বাংলাদেশিদের ওমান সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বলা হয়।

সিলেটভিউ২৪ডটকম/০৬ জুন ২০২০/আরএএস/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.