Sylhet View 24 PRINT

ওমান থেকে বিশেষ ফ্লাইটে দেশে ফিরলেন ২৯০ জন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১৪ ০৯:২১:১৯

রেজওয়ান আহমদ সুজন,ওমান :: মহামারি করোনার প্রাদুর্ভাবে দীর্ঘ দিন যাবত বন্ধ ওমানের আন্তর্জাতিক বিমানবন্দর। ফলে সকল দেশের সাথে স্বাভাবিক বিমান চলাচল বন্ধ। যার প্রভাব পড়েছে দেশটিতে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের উপর।

বিশ্বের অন্যন্য দেশের সাথে বেশ কিছু বিশেষ ফ্লাইটে ব্যবস্থা থাকলেও প্রবাসী বাংলাদেশিদের জন্য সেই সুবিধা না থাকার কারণে অনেকে ভ্রমন ভিসায় এসে আটকে পড়েন,অাবার অনেকে কঠিন অসুস্থ ও জরুরি প্রয়োজনে বাংলাদেশে যাওয়া সম্ভব হয়নি।

এসব বিষয় নিয়ে বাংলাদেশ সোশ্যাল  ক্লাব ওমান ও চট্রগ্রাম সমিতি ওমান বাংলাদেশ দুতাবাসের সাথে অালোচনা সাপেক্ষ দুতাবাসের সার্বিক সহযোগীতায় প্রবাসী বাংলাদেশিদের জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়।

জানা যায়, মঙ্গলবার ( ১৪ জুলাই) বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে ২৯০ জন বাংলাদেশি নিয়ে স্থানীয় সময় ভোর ৫:৩০ মিনিটে মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকা শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে যাত্রা করেছে।

বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমানের ফেসবুক পেইজে জানানো হয় ওমানে নিয়মিত বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের জন্য অারোও কিছু বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হবে। যাতে প্রবাসীরা বাংলাদেশে যেতে পারেন।তবে সকল যাত্রীদের অব্যশই করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে বিমানে ভ্রমন করতে হবে।

এদিকে,ওমান থেকে বিশেষ ফ্লাইটের ইকোনমিক সিটের জন্য ভাড়া নির্ধারণ করা হয় ওমানি ১৪০ রিয়াল বাংলাদেশি টাকায় প্রায় ৩১ হাজার। এছাড়া করোনা নেগেটিভ সার্টিফিকেটের জন্য প্রায় ১৪ হাজার টাকা। দীর্ঘ দিন লকডাইনে থাকায় ব্যয়বহুল ভাড়ায় পরিশোধ করে দেশে যাওয়া অনেক প্রবাসী জন্য বেশ কষ্টদায়ক।

বিশেষ ফ্লাইটে দেশে যাওয়া একজন ওমান প্রবাসী প্রতিবেদকে জানান, অসুস্থতাজনিত কারণে জরুরি দেশে যেতে হচ্ছে। দীর্ঘ দিন যাবত কাজ না থাকায় হাতে টাকা নাই। তাই টিকেট ও করোনা নেগেটিভ সার্টিফিকেটে জন্য বাংলাদেশের থেকে প্রায় ৪৫ হাজার টাকা নিয়ে টিকেট করছি। তিনি বলেন,টিকেটের মূল্য কিছুটা কমানো হলে অনেক অসহায় প্রবাসীরা উপকৃত হবেন।

উল্লেখ্য, গত ৮ জুলাই সালাম এয়ারের প্রথম বিশেষ ফ্লাইটে দেশে ফিরেন ১২০ জন প্রবাসী বাংলাদেশি

সিলেটভিউ২৪ডটকম/১৪ জুলাই ২০২০/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.