Sylhet View 24 PRINT

ওমানে লকডাউন তুলে নেওয়ার ঘোষনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-১৫ ০৯:২৪:১৩

রেজওয়ান আহমদ সুজন, ওমান :: করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বৃদ্ধি হওয়ার কারণে মধ্যপাচ্য দেশ ওমানে দ্বিতীয় ধাপে শুরু হওয়া  লকডাউন তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির কোভিড-১৯ মোকাবেলায় গঠিত সুপ্রিম কমিটি।

শুক্রবার অনলাইনে জারি করা এক বিবৃতি সুপ্রিম কমিটি জানায়, গত ২৫ জুলাই থেকে সারা ওমানে জুড়ে শুরু হওয়া লকডাউন ১৫ই আগস্ট শনিবার ভোর ৫:০০ টায় তুলে নেওয়া হবে।

বিবৃতিতে,লকডাউন চলাকালীন সময় ওমান সরকারের দেওয়া আইনকানুন মেনে চলায় সকল নাগরিক এবং প্রবাসীদের ধন্যবাদ জানিয়ে এমন সহযোগিতার জন্য প্রশংসা করেন দেশটির সুপ্রিম কমিটি।

এছাড়া, লকডাউন খুলে দিলেও সকল নাগরিক ও  প্রবাসীদের স্বাস্থ্যবিধি মেনে চলা ও মাস্ক ব্যবহার এবং নিয়মিত সাবান পানি দিয়ে হাত ধোয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানিয়েছে দেশটির সুপ্রিম কমিটি।

এদিকে, দেশটিতে বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠা খোলার অনুমতি দিলেও এখনও পর্যন্ত সেলুন দোকান খোলার অনুমতি  দেওয়া হয়নি। কবে এসব প্রতিষ্ঠা খোলে দেওয়া হবে এসব বিষয় সুপ্রিম কমিটির বিবৃতি কিছু বলা হয়নি।

উল্লেখ্য, গত ২৫ জুলাই থেকে ৮ই আগস্ট রাত ৭:০০ টা থেকে সকাল ৬:০০ টা পর্যন্ত  লকডাউন ঘোষনা করা হয়েছিল। পরবর্তীতে তা পরিবর্তন করে নতুন নিয়মে ৮ই আগস্ট থেকে ১৫ই আগস্ট রাত ৯:০০ টা থেকে ভোর ৫:০০ টা পর্যন্ত লকডাউন ঘোষনা করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/১৫ আগস্ট ২০২০/ডেস্ক/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.