Sylhet View 24 PRINT

আমিরাতে বাংলাদেশি নারী উদ্যোক্তা আঁখির স্বপ্নপূরণের পথে...

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-২০ ১৯:২৯:১১

লুৎফুর রহমান, সৌদিআরব :: সরকারি হিসেবে সংযুক্ত আরব আমিরাতে ১০ লক্ষ বাংলাদেশি বাস করেন।

পুরুষের সাথে পাল্লা দিয়ে আরব আমিরাত সরকারের অনেক উচ্চ পদস্থ পদে কর্মরত আছেন বাংলাদেশি নারীরা। আরব আমিরাতে বাংলাদেশি অনেক সিআইপি রয়েছেন। রয়েছেন একজন মহিলা সিআইপিও। তাই পুরুষের সাথে পাল্লা দিয়ে ব্যবসায়ে নিজের স্বপ্ন গড়ছেন আপন হাতে। ঢাকার মেয়ে রোকসানা মজুমদার আঁখি একজন বাংলাদেশি নারী উদ্যোক্তা।

ঢাকায় থাকতে ২০০০ থেকে ২০০৫ সাল পর্যন্ত আরশি বুটিক ঘর নিয়ে ঢাকার সীমানা পেরিয়ে খ্যাতি পেয়েছেন বিদেশেও। তারপর নানা পারিপাশ্বিকতায় সেই পথে আর হাঁটা হয়নি তার। থেকে যায় বুকের গহিনে অধরা একটি স্বপ্ন।

২০০৯ সালে আসেন মরুর দেশে আরব আমিরাতে। এখানে এসে আবুধাবী সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন সুনামের সাথে। এরপর ২০২০ সাল থেকে অনলাইনে শুরু করেন ফ্যাশনারী বিষয়ক ব্যবসা।

এ ব্যবসায় সাড়া পেয়ে বৈধ ভাবে এ কাজটি করতে নিয়েছেন অনলাইন বিক্রির লাইসেন্সও। আঁখিস কালেকশনে আঁখির রুচি ফুটে ওঠে ক্রেতাদের কাছে।

আবদুল্লাহ আবু সায়ীদের ভাষায় 'মানুষ তার স্বপ্নের সমান'। তেমনটি এই নারী উদ্যোক্তা আঁখির বেলায়। তিনি তার স্বপ্নপূরণে আরব আমিরাতের আজমান শহরের রাশিদিয়ার পার্ল টাওয়ারে স্থাপন করেন নিজের ব্যবসায়ি প্রতিষ্ঠান। শুকরান রেডিমেইড ট্রেডিং এলএলসির যাত্রা করেছেন ১৯ মার্চ ২০২১ শুক্রবারে। এ সময় ফিতা কেটে এর উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির স্পন্সর আরবী বাসিন্দা ফরিদা ইউসুফ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিমান বাংলাদেশের কর্মকর্তা আব্দুর রাজ্জাক রেজা, ওমেন গ্রুপের এডমিন জাকিয়া সুলতানা, আঁখির জীবন সঙ্গি ফায়সাল আহমেদ সহ আরো অনেকে।

ফায়সাল আহমেদ চট্টগ্রামের সন্দীপের ছেলে। আঁখির স্বপ্ন পূরণে ফায়সাল আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন ।

আঁখির স্বপ্ন আকাশ সমান। বাংলাদেশিদের কাজের কর্মসংস্থান তৈরী এবং নিজ দেশের পন্য বিদেশে প্রবাসিদের কাছে পৌছে দেয়া তার কাজ। একই সাথে একজন সফল মা হিসেবে ফুটফুটে একটি ছেলে আর একটি মেয়েকে যত্ন করে যাচ্ছেন। আঁখির স্বপ্ন পূরণে বাংলাদেশ কমিউনিটির সহায়তা চেয়েছেন তিনি।


সিলেটভিউ২৪ডটকম/এলআর/এসডি-১৯

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.