Sylhet View 24 PRINT

মৌলভীবাজারে ইভটিজিং বিরোধী প্রচারণায় ছাত্রলীগ নেতা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-২৪ ২১:৩৬:৩৫

নিজস্ব প্রতিবেদক :: ছাত্রলীগের বিরুদ্ধে নেতিবাচক অনেক ধারণা রয়েছে মানুষের। আবার সাম্প্রতিক সময়ে ছাত্রলীগের কিছু কাজ সেসব ধারণাকে নাশ করে জন্য দিয়েছে ইতিবাচক অনেক ধারণা। এবার ছাত্রলীগই ইভটিজিং এর বিরুদ্ধে প্রচারণায় নেমেছে। অপরাধের দায় নয় চাইলে ভালো কজের দায়িত্ব ছাত্রলীগ নিতে পারে এ যেন তারই প্রমাণ।

ইভটিজিংকে না বলুন, ইভটিজিং করার পূর্বে আপনি আপনার মা-বোনের কথা সম্মরন করুন। আজ আপনি যা করছেন কাল তারা তা'র শিকার হতে পারেন। ' এমন স্লোগানে ইফটিজিং প্রতিরোধে প্রচারণা করেছে মৌলভীবাজার জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেহের হোসেন জাকির।

সোমবার (২৪ সেপ্টেম্বর) ইভটিজিং প্রতিরোধে আমাদের করণীয়, পারিবারিক দায়িত্ব, সমাজিক কর্তব্য, হেল্প লাইন ও ইভটিজারের শাস্তি নিয়ে দিনব্যাপী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এই প্রচারণা চালান এই নেতা।

ছাত্রলীগ কর্মীদের নিয়ে জাকির ইভটিজিং বিরোধী প্রচারণায় বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের কাছে লিফলেট বিতরণ করেন। যাতে ইভটিজিং এর নানা কু-প্রভাব তুলো ধরা হয়। আগামী দিনগুলোতে এমন প্রচারণা কথা জানিয়েছেন তিনি।

ইতিমধ্যে নানা ব্যক্তিক্রমী সচেতনতা মূলক কাজের জন্য মেহের হোসেন জাকির প্রশংসিত হয়েছেন সর্বত্র। নিরাপদ সড়কের জন্য প্রচারণা, ট্রাফিঠক আইন মানতে মানুষকে উদ্ভুদ্ধ করা ও পুলিশকে সহায়তা করা, আওয়ামীলীগের উন্নয়ন মানুষের সম্মুখে তুলা ধরাসহ নানা বিষয়ে তিনি কাজ করছেন।

মেহের হোসেন জাকির বলেন, ছাত্রলীগ সম্পর্কে কিছু অযৌক্তিক ধারণা মানুষের মাঝে পরিকল্পিত ভাবে ঢুকিয়ে দেয়া হয়েছে। কিন্তু এসব আমাদের বাধা নয়। সুস্থ মানসিকতায় সমাজকে উপলব্ধিধ করে তার কল্যাণে কাজ করাই একজন ছাত্র নেতার দায়িত্ব। আমি শুধুমাত্র সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে কিছু কাজ কর যাচ্ছি। এটা তারই ধারবাহিকতা।

তিনি বলেন, ইভটিজিং এর কারণে কোনো বোনের পড়ালেখা বা স্বাভাবিক জীবন ব্যাহত না হয়। আবার ইভটিজিং এর মতো অপরাধ করে কোন ভাইয়ের যাতে অপরাধী স্বীকৃতি নিতে না হয় সেজন্য আমি এমন প্রচারণা চালিয়েছি। ইভটিজিং এর মতো অপরাধ সমাজ থেকে নির্মুল করতে আগে মানুষকে সচেতন করতে হবে। মানুষের সমাজে নারী-পুরুষ সবাই সুন্দরভাবে মিলে মিশ বসবাস করবে এটাই আমারা শিক্ষা দিতে চাই।

তার এই প্রচারণায় অভিযানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা ছাত্রলীগ নেতা নিকেশ দেব, আল আমিন ইমরান, বেলাল হুসাইন, দুলাল আহমদ, কামরুল ইসলাম, রাতুল,শু ভ, পিয়ান সহ মৌলভীবাজার সরকারি কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ।

সিলেটভিউ২৪ডটকম/২৪ সেপ্টেম্বর ২০১৮/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.