Sylhet View 24 PRINT

বেকারত্ব দূরীকরণে কারিগরি শিক্ষার বিকল্প নেই: হুইপ শাহাব উদ্দিন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৫ ২০:৩৬:২১

জুড়ী প্রতিনিধি :: জাতীয় সংসদের হুইপ মোঃ শাহাব উদ্দিন এমপি বলেছেন, বেকারত্ব দূরীকরণে কারিগরী শিক্ষার বিকল্প নেই। সাধারণ শিক্ষায় শিক্ষিত হয়ে অনেকে চাকরি পায় না। অনেকে বেকার হয়ে যায়। কিন্তু কারিগরি শিক্ষা গ্রহন করলে বেকারত্ব দুর করা যায়। দেশে কারিগরি শিক্ষার যথেষ্ট কর্মক্ষেত্র রয়েছে। বর্তমান সরকার সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষায় গুরুত্বারোপ করে দেশের প্রতিটি উপজেলায় একটি করে কারিগরি স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠা করছে। তারই অংশ হিসেবে আজ জুড়ীতে বীর মুক্তিযোদ্ধা শহীদ তৈমুছ আলীর নামে কারিগরী স্কুল অ্যান্ড কলেজের পাঁচতলা একাডেমিক ভবন ও চারতলা প্রশাসনিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলো।

তিনি সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় জুড়ীতে ২২কোটি টাকা ব্যয়ে তৈমুছ আলী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে জুড়ী জালালিয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসা মাঠে জায়ফরনগর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শফিক আহমদের সভাপতিত্বে ও আব্দুল হান্নানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক বদরুল হোসেন, উপজেলা চেয়ারম্যান গুলশান আরা মিলি, বড়লেখা উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বনিক, ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি, ভাইস চেয়ারম্যান রনজিতা শর্মা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মাসুক আহমদ, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস ছালাম, মুক্তিযোদ্ধা কমান্ডার কুলেশ চন্দ্র চন্দ মন্টু, জেলা পরিষদ সদস্য বদরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা নজমুল ইসলাম মাস্টার, আদর উদ্দিন, আব্দুল কাদির, জুবের হাসান জেবলু, শাহাব উদ্দিন লেমন, আব্দুল কাদির দারা, ইমরুল ইসলাম, জাহাঙ্গীর আলম, মামুনুর রশীদ সাজু, শেখরুল ইসলাম, হুমায়ূন রশীদ রাজী প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফিজ সাব্বির আহমদ। মানপত্র পাঠ করেন জুড়ী জালালিয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, মৌলভীবাজারের সহকারি প্রকৌশলী আরিফুল ইসলাম খান।

এর আগে হুইপ শাহাব উদ্দিন ১২কোটি টাকা ব্যয়ে কুলাউড়া-জুড়ী-বড়লেখা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন, ৩৫ কোটি টাকা ব্যয়ে জুড়ী-লাঠিটিলা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন, ৮৫ লাখ টাকা করে ব্যয়ে ফুলতলা বশির উল্লাহ উচ্চ বিদ্যালয় ও সাগরনাল উচ্চ বিদ্যালয়ে ঊর্ধ্বমূখী ২য় ও ৩তলা ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এবং ১৯৫৭জন চা শ্রমিকের মধ্যে ৫ হাজার টাকা করে ৯৭.৮৫ লাখ টাকা অনুদান প্রদান করেন।

সিলেটভিউ/১৫ অক্টোবর ২০১৮/এমএএল/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.