আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

কমলগঞ্জে সুষ্ঠু নির্বাচনের আহ্বান সুজনের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-২৯ ১৮:৪৭:২৭

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে সুজন (সুশাসনের জন্য নাগরিক) একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে একটি অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের আহ্বান জানিয়ে সংবাদ সম্মেলন করেছে। বৃহস্পতিবার বেলা ২ টায় কমলগঞ্জ প্রেসক্লাবে মৌলভীবাজার-৪ নির্বাচনী এলাকা হিসাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সুজন মৌলভীবাজার জেলা কমিটির সম্পাদক জহর লাল দত্ত।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়- প্রতি পাঁচ বছর পর পর যখনই জাতীয় নির্বাচন সামনে আসে, জাতিগতভাবে তখনই আমরা সংকটের মুখোমুখি হই। বিষয়টিকে বিবেচনায় রেখে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের অনেক আগে থেকেই আমরা সুজন এর পক্ষ থেকে রাজনৈতিক দলসমূহের প্রতি পারস্পরিক আলোচনা ও একটি সমঝোতা স্মারক বা জাতীয় সনদ স্বাক্ষরের দাবি জানিয়ে আসছি। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে একটি অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান এবং সৎ, যোগ্য ও জনকল্যাণে নিবেদিত প্রার্থী নির্বাচনের আহ্বানে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টির লক্ষ্যে সরকারের বিভিন্ন বিভাগসহ সকল অংশীজনদের নিয়ে সমম্বিত পরিকল্পনা গ্রহণ, সফল নির্বাছন অনুষ্ঠানের ভালো দৃষ্টান্ত অনুসরণ, সকল দল ও প্রার্থীর জন্য লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত সহ বিভিন্ন বিষয়ে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানানো হয়।

অপরদিকে রাজনৈতিক দল সমুহের প্রতি অসৎ, অযোগ্য, অপরাধপ্রবণ, কালোটাকার মালিক, উড়ে এসে জুড়ে বসা ও সাম্প্রদায়িক মনোভাবাপন্ন ব্যক্তিদের পরিহার করা এবং সৎ, যোগ্য ও জনকল্যাণে নিবেদিত প্রকৃত রাজনীতিকদের তৃণমূলের মতামতের ভিত্তিতে গণতান্ত্রিক পদ্ধতিতে মনোনয়ন প্রদানসহ বিভিন্ন বিষয় তোলে ধরা হয়। মন্ত্রী, সংসদ সদস্য নির্বাচনী আচরণবিধি মেনে চলতে, নির্বাচনী দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা কর্মচারীদের নিরপেক্ষতা বজায় রেখে দায়িত্ব পালন করা, আইন শৃঙ্খলা বাহিনীকে আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি নির্বাচন কমিশনকে সার্বিক সহযোগিতা প্রদান, দলীয় বিবেচনাকে প্রাধান্য না দেয়া, ভোট কেন্দ্রে ভোটাররা যাতে বাধাগ্রস্ত না হন সে বিষয়ে যথাযথ দায়িত্ব পালন করা।

এছাড়াও গণমাধ্যম, প্রার্থী ও সমর্থক, সচেতন নাগরিক, ভোটারদের প্রতিও স্ব স্ব দায়িত্ব পালনের আহ্বান জানানো হয়। সুজন এসব বিষয়ে সংবাদ সম্মেলন, জনগণের মুখোমুখি অনুষ্ঠান, ভোটারদের মধ্যে তথ্যচিত্র বিতরণ, সাংস্কৃতিক কর্মকান্ডের মধ্যদিয়ে প্রচারনা, মানববন্ধন ও পদযাত্রা কর্মসূচী পালন করবে। কমলগঞ্জের লেখক, গবেষক আহমদ সিরাজ এর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কমলগঞ্জ আব্দুল গফুর মহিলা কলেজের প্রভাষক রাবেয়া খাতুন, উপজেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির সম্পাদক আব্দুল হান্নান চিনু প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/২৯ নভেম্বর ২০১৮/জেএ/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন