আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

মৌলভীবাজার-১ আসনে শাহাব উদ্দিনসহ চার প্রার্থীর মনোনয়ন বৈধ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-০২ ১৯:১৪:৫৬

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: মৌলভীবাজারে-১ (বড়লেখা-জুড়ী) আসনে ছয় প্রার্থীর মধ্যে চারজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। তারা হলেন-আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সাংসদ মো. শাহাব উদ্দিন, বিএনপির মনোনীত প্রার্থী নাসির উদ্দিন আহমদ মিঠু, জাতীয় পার্টি (এরশাদ) নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের প্রার্থী আহমদ রিয়াজ এবং বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা গিয়াস উদ্দিনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

রবিবার (২ ডিসেম্বর) দুপুরে মৌলভীবাজার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক তোফায়েল ইসলাম এসব প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে কোনো ত্রুটি না পাওয়ায় তাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

একই আসনে বিএনপির মনোনীত আরেক প্রার্থীসহ দুজনের মনোনয়ন বাতিল করেছেন রিটার্নিং অফিসার। তাঁরা হলেন-বিএনপি প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমান চৌধুরী এবং জামায়াত ইসলামি সমর্থিত (স্বতন্ত্র) প্রার্থী আমিনুল ইসলাম।

এরমধ্যে হলফনামায় আয়কর রির্টান কপির অনুলিপি জমা না দেওয়ায় কারণে বিএনপি প্রার্থী এবাদুর রহমান চৌধুরী মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া মনোনয়নপত্রের সঙ্গে ভোটারের স্বাক্ষর জাল দাখিল করায় জামায়াত ইসলামি সমর্থিত (স্বতন্ত্র) প্রার্থী আমিনুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়। তাঁরা দুজনই প্রার্থীতা ফিরে পেতে আপিল করবেন বলে জানিয়েছেন।

সিলেটভিউ২৪ডটকম/০২ ডিসেম্বর ২০১৮/এজেএল/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন