আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

জুড়ী-বড়লেখায় মহাজোট নেই, আওয়ামী লীগে ঐক্যের হাওয়া

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৩ ০০:৪২:৫৩

জুড়ী প্রতিনিধি :: মৌলভীবাজার-১ (জুড়ী-বড়লেখা) আসনে মহাজোট নেই। এখানে আওয়ামী লীগ প্রার্থি মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হুইপ মো. শাহাব উদ্দিন নৌকা প্রতীকে নির্বাচন করছেন। এ নির্বাচনী এলাকায় আওয়ামী লীগ ও জাতীয় পার্টি ছাড়া মহাজোটের শরীক অন্য দল গুলোর অস্তিত্ব নেই।
এ আসনে জাতীয় পার্টির নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোট (ইসলামিক ফ্রন্ট) মনোনীত প্রার্থী হিসেবে জাতীয় পার্টির কেন্দ্রিয় সদস্য আহমেদ রিয়াজ মোমবাতি প্রতীকে নির্বাচন করছেন। মহাজোট না থাকলেও নির্বাচনকে কেন্দ্র করে এ আসনে আওয়ামী লীগে নৌকার পক্ষে ঐক্যের হাওয়া বইছে।
বিশেষ করে জুড়ী উপজেলায় দীর্ঘদিন থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনে ব্যক্তিত্ব ও নেতৃত্বের দ্বন্ধে পৃথক দু’টি গ্রুপ বিরাজমান ছিল। উপজেলা গঠনের পর থেকে একটি আহ্বায়ক কমিটি দিয়ে উপজেলা আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগ চলছে। পনের বছরেও সম্মেলন বা পূর্ণাঙ্গ কমিটি হয়নি।

গত বছরের ১৩ডিসেম্বর উপজেলা যুবলীগের সম্মেলন হলে অজ্ঞাত কারণে এক বছরেও পূর্ণাঙ্গ কমিটি আলোর মূখ দেখেনি। উপজেলা ও কলেজ ছাত্রলীগেও চলছে ভাঙ্গা গড়ার খেলা। চলতি বছরের ১৩এপ্রিল উপজেলা ও কলেজ ছাত্রলীগের সম্মেলন অনুষ্টিত হলেও আট মাসে কমিটি ঘোষণা হয়নি। এর আগে প্রায় ১৮মাস কোন কমিটি ছিল না। অজ্ঞাত কারনে নেতৃত্ব শূন্য করে রাখা হয়েছে বলে নেতৃত্ব প্রত্যাশীদের অভিযোগ।

বিভিন্ন সময়ে সংগঠন গুলোতে নেতৃত্ব কেন্দ্রিক বিভিন্ন গ্রুপ, উপ-গ্রুপের সৃষ্টি হয়। বিভিন্ন সময়ে দ্বন্ধ-সংঘাতের ঘটনাও ঘটে। একটি পক্ষকে কৌশলে দলীয় ও সরকারের উন্নয়ন কর্মকান্ড থেকে দুরে রাখার অভিযোগ রয়েছে।

তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের আটটি আসনের মধ্যে এই আসনে হুইপ মো. শাহাব উদ্দিন আওয়ামী লীগের একক মনোনয়ন প্রত্যাশী ও প্রার্থি হওয়ায় পাল্টে যায় দৃশ্যপট। কেননা, স্থানীয় ভাবে দ্বন্ধ-গ্রুপিং থাকলেও দলীয় প্রার্থীর ক্ষেত্রে কারো কোন ক্ষোভ নেই। যে কারণে দলীয় প্রার্থী ও প্রতীকের পক্ষে সবাই ঐক্যবদ্ধ। সবার মুখে একই সুর নৌকার জয় চাই। মান-অভিমান ভুলে সবাই এক কাতারে শামিল।

নাম প্রকাশে অনিচ্ছুক দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা বলেন, বড় দলে ব্যক্তিত্ব ও নেতৃত্বের দ্বন্ধ থাকতে পারে তবে নৌকার জন্য সবাই এক। শেখ হাসিনা সরকারের নেতৃত্বে হুইপ শাহাব উদ্দিনের ব্যাপক উন্নয়ন ভোটারদের কাছে তুলে ধরে দলের সকল নেতাকর্মী ঘরে ঘরে গিয়ে নৌকায় ভোট চাইছে। এ আসনে শাহাব উদ্দিনের যুগান্তকারী উন্নয়ন নতুন ইতিহাস সৃষ্টি করেছে। যে কারনে নৌকার বিজয় সুনিশ্চিত।

সিলেটভিউ২৪ডটকম/১৩ ডিসেম্বর ২০১৮/এমজেএল/আআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন