আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

জুড়ীতে বিভেদ ভুলে এক কাতারে বিএনপি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৪ ০০:১০:৪৩

জুড়ী প্রতিনিধি :: মৌলভীবাজার-১ (জুড়ী-বড়লেখা) নির্বাচনী এলাকায় সব বিভেদ ভুলে এক কাতারে শামিল হয়েছে বিএনপি। এই আসনে বিএনপির সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমান চৌধুরী ও নাসির উদ্দিন আহমদ দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমাদেন।

অপরদিকে জামায়াত নেতা মাওলানা আমিনুল ইসলাম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন। বাছাইতে এবাদুর রহমান চৌধুরী ও আমিনুল ইসলামের মনোনয়ন বাতিল হয়। ইসিতে আপিল করে এবাদুর রহমান মনোনয়ন ফিরে পেলেও অসুস্থতার অজুহাতে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ান।

জাতীয় ঐক্যফ্রন্টের একক প্রার্থী মৌলভীবাজার জেলা বিএনপির সহ-সভাপতি নাসির উদ্দিন আহমদ ধানের শীষে নিয়ে নির্বাচন করছেন। তিনি ২৩দলীয় জোট সমর্থিত হলেও এ আসনে বিএনপি-জামাত ছাড়া অন্য দল গুলোর কোন চিহ্ন নেই।

এ নির্বাচনী এলাকার জুড়ী উপজেলা গঠনের শুরু থেকেইে বিএনপি ও অঙ্গ সংগঠনে পৃথক দু’টি গ্রুপ ছিল। জাতীয় ও দলীয় বিভিন্ন দিবস পৃথক ভাবে পালিত হত। বিভিন্ন সময়ে কমিটি গঠনকে কেন্দ্র করে উভয় গ্রুপের মধ্যে দ্বন্ধ-সংঘর্ষের ঘটনা ঘটে। বিশেষ করে স্থানীয় সরকারের বিভিন্ন নির্বাচনে গ্রুপের রাজনীতি দলের প্রার্থীদের পরাজয়ে নেতিবাচক প্রভাব ফেলে। ২০১৪সালে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সাবেক বড়লেখা উপজেলা চেয়ারম্যান ও বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য পদপ্রার্থী আছাদ উদ্দিন বটল ও নাসির উদ্দিন আহমদ প্রতিদ্বন্ধীতা করে পরাজিত হন। ২০১৫সালের মার্চে অনুষ্ঠিত উপজেলা চেয়ারম্যান পদের উপনির্বাচনে আছাদ উদ্দিন বটল সমর্থিত প্রার্থী গিয়াস উদ্দিনের বিরুদ্ধে হোসনে আরাকে প্রার্থী করেন নাসির উদ্দিন আহমদ। দু’জনকেই পরাজয় বরণ করতে হয়। জুড়ী উপজেলায় বিএনপি পরিবারের এই ভাঙ্গাগড়ার খেলায় সর্বশেষ গত অক্টোবর মাসের ৭ ও ২৮ তারিখ উপজেলা বিএনপির দু’টি কমিটি গঠনকে কেন্দ্র করে নতুন করে উত্তাপ ছড়ায়।

এরই মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রক্রিয়া শুরু হয়। এবাদুর রহমান চৌধুরী মনোনয়ন জমা দিলে আছাদ উদ্দিন বটল গ্রুপে চাঙ্গা ভাব দেখা দেয়। কিন্তু পরে এবাদুর রহমান নির্বাচন না করার ঘোষণা দিলে তাঁদের মধ্যে নেমে আসে হতাশা।

অপরদিকে বটল গ্রুপের অবস্থান নিয়ে চিন্তিত হয়ে পড়ে নাসির উদ্দিন গ্রুপ। অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মঙ্গলবার সন্ধ্যায় নাসির উদ্দিনের গোয়ালবাড়ীস্থ বাড়ীতে ২৩দলীয় জোটের ব্যানারে আয়োজিত সভায় উপস্থিত হন আছাদ উদ্দিন বটল। খালেদা জিয়ার মুক্তির লক্ষ্যে দলীয় প্রার্থী ও প্রতীকের পক্ষে কাজ করার ঘোষণা দেন। তাঁর এ ঘোষণার মধ্য দিয়ে এক কাতারে শামিল হল বিএনপি পরিবার। দলীয় নেতাকর্মীদের মধ্যে চাঙ্গা ভাব বিরাজ করছে।

সিলেটভিউ২৪ডটকম/১৪ ডিসেম্বর ২০১৮/এমএএল/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন