আজ মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ইং

কমলগঞ্জে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১৭ ২০:৫৯:০১

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ভিভিন্ন অনিয়মে ৪ প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করছে। বৃহষ্পতিবার (১৭ জানুয়ারি) দুপুরে ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় এ জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর  নেতৃত্বে শমশেরনগর ফাঁড়ির পুলিশ সদস্যরা অভিযানে সহযোগিতা করেন। জরিমানা করা হয়েছে শমশেরনগরের কাজী বেকারী এন্ড কনফেকশনারীকে ৬ হাজার টাকা, আউলিয়া হোটেলকে ১ হাজার টাকা, বিপ্লব ফামের্সীকে ৫ শত টাকা, রুপসী বিউটি পার্লারকে ৫ শত টাকাসহ ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বাণিজ্য মন্ত্রনালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন জানান, এ উপজেলার বিভিন্ন স্থানে ভোক্তা অধিকার আইন লঙ্ঘন বিরোধী অভিযানে অস্বাস্থ্যাকর পরিবেশে বেকারীতে খাদ্য পণ্য তৈরি করা, স্বাস্থ্যের জন্য ক্ষতিকর রং ব্যবহার করা, মেয়াদ উর্ত্তীণ ঔষধ, খাদ্য পণ্য ও প্রসাধনী বিক্রয় করাসহ বিভিন্ন অপরাধে এসব জরিমানা করা হয়। এ সময় স্থানীয় লোকদের নিয়ে গণশুনানী হয়। সবাইকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মেনে ব্যবসা পরিচালনা করার সতর্ক করা হয় এবং ক্রেতাদেরকে এ ব্যাপারে সজাগ দৃষ্টি রাখার অনুরোধ জানানো হয়।

সিলেটভিউ২৪ডটকম/১৭ জানুয়ারি ২০১৯/জেএ/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন