Sylhet View 24 PRINT

বড়লেখায় প্রসূতির জীবন বাঁচাতে রক্ত দিলেন ওসি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-২৫ ০০:৩০:২৬

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখা থানার ওসি ইয়াছিনুল হক এবার এক প্রসূতি নারীর জীবন বাঁচাতে রক্ত দিয়ে অনন্য দৃষ্টান্ত গড়েছেন। ওসির এমন মানবিক উদ্যোগকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন। এর আগে তিনি অগ্নিদগ্ধ এক নারীর চিকিৎসার ব্যয়ভার গ্রহণ করে ব্যাপক প্রসংশা কুড়িয়েছিলেন।

জানা গেছে, উপজেলার ডিমাই বাথাউরা গ্রামের আব্দুল শুক্কুরের স্ত্রী ঝুমা বেগম প্রসব ব্যাথা নিয়ে শাহজালাল ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি হন। শনিবার দুপুরে সন্তান প্রসবের সময় ঝুমা বেগমের সন্তান মারা যায়। এসময় ঝুমার প্রচুর রক্তক্ষরণ হয়।

এদিকে বিষয়টি জানতে পেরে বড়লেখার স্বেচ্ছাসেবী সংগঠন মানবকল্যাণ ফাউন্ডেশনের সদস্যরা ওই নারীর পাশে দাঁড়ান। পরে মানবকল্যাণ ফাউন্ডেশনের সদস্যরা বিষয়টি বড়লেখা থানার অফিসার ইন-চার্জ (ওসি) ইয়াছিনুল হককে জানান। এরপর ঝুমা বেগমের সঙ্গে রক্তের গ্রুপ মিলে গেলে ওসি রক্ত দিতে রাজি হন। পরে তিনি নিজেই ডায়াগনিস্টক সেন্টারে এসে ওই নারীকে এক ব্যাগ রক্ত দেন। এসময় ওই নারীর জন্য তিনি বিভিন্ন ধরনের ফলমূলও কিনে নিয়ে যান।

বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াছিনুল হক শনিবার রাতে বলেন, সকালে আমাকে মানবকল্যাণ ফাউন্ডেশনের একজন ফোন করে বলে একজন প্রসূতি নারীর জন্য রক্ত লাগবে। আমি তাদের আগে একদিন বলেছিলাম যে কারো রক্ত লাগলে আমাকে বলতে। পরে ওই নারীর রক্তের গ্রুপের সাথে মিলে যাওয়ায় আমি রক্ত দিতে রাজি হই। তিনি জানান, মানবিক কর্তব্যবোধ থেকে তিনি ওই নারীকে রক্ত দিয়েছেন। এ পর্যন্ত তিনি সাতজনকে রক্ত দিয়েছেন।

সিলেটভিউ২৪ডটকম/২৫ আগস্ট ২০১৯/এজেএল/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.