Sylhet View 24 PRINT

সাদা পাথরের দেশে 'মৌলভীবাজার ফ্লোরিশ ল্যাংগুয়েজ ক্লাব'

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২২ ১১:৪১:৪৭

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার :: সিলেটের ভোলাগঞ্জ মানেই পাথরের রাজ্য। প্রকৃতির এক অপার সৌন্দর্য। আর ধলাই নদীর মোহনীয় রূপ, পাশেই সবুজ পাহাড়ের মায়াবী হাতছানি। সেই হাতছানির সাড়া দিয়ে সাদা পাথরের দেশে শিক্ষা সফর সম্পূর্ণ করল মৌলভীবাজারের ফ্লোরিশ ল্যাংগুয়েজ ক্লাব।


সকালেই শহরের শহীদ মিনার প্রাঙ্গন হয়ে উঠলো একঝাক তরুণ-তুরণীর মিলনস্থল। দীর্ঘ পথ মাড়িয়ে প্রকৃতির পানে ছুটে চলা শুরু হলো। সাথে ফ্লোরিশ ল্যাংগুয়েজ ক্লাবের শিক্ষার্থী, শিক্ষক ও শুভাকাঙ্খীরা। 


ক্লাবের প্রায় আড়াইশো ছাত্র-ছাত্রীরা ৬টি বাসে করে রওয়ানা দিলো সাদা পাথরের দেশ ভোলাগঞ্জ দিকেই। একান্ত আনন্দের এবং একান্ত মিলন মেলার একটি সুন্দর দিনের কারা রচিত হলো ঐ দিন। একরাশ হালি, আনন্দ আর গানের তালি নিয়ে যতই এগিয়ে যাচ্ছে ততই সকলের মনে উন্মোচিত হচ্ছে নতুন নতুন দিগন্ত। এই আনন্দ উপভোগ করে এক সময় সেই পাথরের দেশে এসেই থাকলো বাস। বাস থেকে নেমে দুপুরের খাবার খেয়ে সবাই উঠে পড়লো নৌকায়। একটাতে ১০জন করে ২৫ টি নৌকা ছুটলো ধলাই নদীর বুক দিয়ে। আর দূরে ওই পাহাড়গুলোর উপরে সাদা মেঘের আনাগোনা।

স্বচ্ছ স্ফটিক জলে নীল আকাশের ছায়া। নদীর পরিষ্কার জলের তলায় বালুর মসৃণ স্তর। পুরো এলাকায় অজস্র সাদা পাথরের বিস্তার। এককথায় পাথরের রাজ্যে সৌন্দর্যের হাতছানি। এ দিকে কার না ছবি তুলতে মন চায়। শিক্ষা সফরে আসা সবাই ছবি তুলাতে ব্যস্ত হয়ে উঠলো। আর কেউ কেউ পাহাড় থেকে গড়িয়ে পড়া স্বচ্ছ জলে গা ভাসিয়ে মন ও শরীরের সব ক্লান্তি-অবসাদ দূর করল। সকলেই ভোলাগঞ্জের কুদরতি জৌলুস উপভোগ করে আনন্দে আত্মহারা।



সিলেটভিউ২৪ডটনেট/২২ ফেব্রুয়ারি, ২০২০/ও.এফ.এন/ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.