Sylhet View 24 PRINT

কুলাউড়ায় জরিমানা গুনে শ্বশুরবাড়িতেই কোয়ারেন্টাইনে দুবাই ফেরত জামাই

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২১ ১৮:০৭:৩৪



নিজস্ব প্রতিবেদক, কুলাউড়া :: মৌলভীবাজারের কুলাউড়ায় ‘হোম কোয়ারেন্টাইন’ নির্দেশনা না মেনে শ্বশুরবাড়ি বেড়াতে যান সামাদ মিয়া নামে এক দুবাই প্রবাসী। সেখানে বেপোরোয়া ঘুরাফেরা করার অভিযোগে তাকে গুনতে হয় ১০ হাজার টাকা জরিমানা। পরে আদালতের নির্দেশে শ্বশুরবাড়িতেই কোয়ারেন্টাইনে যেতে হয় তাকে।

শুক্রবার (২০ মার্চ) রাত ৯টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজরাতুন নাঈম খান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাকে এ জরিমানা করেন।

জানা যায়, উপজেলার বরমচাল ইউনিয়নের উত্তরভাগ এলাকার বাসিন্দা হিরা মিয়ার ছেলে প্রবাসী সামাদ গত ১৫ মার্চ সংযুক্ত আরব আমিরাত (দুবাই) থেকে দেশে ফেরেন। সরকারি নির্দেশনা অনুযায়ী তাকে নিজ দায়িত্বে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার কথা। কিন্তু তিনি সেই নির্দেশনা না মেনে ঘুরাফেরা করতে থাকেন নিজ এলাকায়। একপর্যায়ে ওই এলাকার লোকজন তার ঘুরাফেরা দেখে করোনা আতঙ্কে শঙ্কিত হয়ে পড়েন।

এলাকার লোকজনের ভয়ে উপজেলার রাউৎগাঁও ইউনিয়নে তার শ্বশুড়বাড়িতে চলে যান। সেখানে যাওয়ার পরও তিনি স্থানীয় চৌধুরীবাজারে বাজারে ঘুরাফেরা করতে থাকেন। শুক্রবার রাত ৯টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম খান কুলাউড়ার রবিরবাজারে ভ্রাম্যমাণ আদালত শেষে ফেরার পথে স্থানীয় চৌধুরীবাজার এলাকায় আসলে ওই প্রবাসীকে ঘুরাফেরা করতে দেখেন।

এসময় নাজরাতুন নাঈম তার কাছে জানতে চান, তিনি কেন কোয়ারেন্টাইনে না থেকে ঘুরাফেরা করছেন। এসময় প্রবাসী কোন সদুত্তোর দিতে পারেননি। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে ১০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম খান জানান, হোম কোয়ারেন্টাইন না মেনে ঘুরাফেরা করার অপরাধে এ জরিমানা ও জরিমানাকৃত অর্থ আদায় করা হয়েছে। সেই সাথে তাকে শ্বশুরবাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/২১মার্চ২০২০/শাকির

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.