Sylhet View 24 PRINT

বড়লেখায় গভীর রাতে কর্মহীনদের ঘরে খাবার নিয়ে গেলেন ওসি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-৩০ ১৩:৩৩:৩৪

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখা পৌরশহরের হাটবন্দ কলোনির অনেক বাসিন্দারা সবাই খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ। করোনা ভাইরাসের কারণে গেল কয়েকদিন থেকে তারা ঘরবন্ধী। ফলে হাতে নেই কোনো কাজ-কর্ম। এই অবস্থায় অনেকেই খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছিলেন। রবিবার রাতে তারা সবাই যখন ঘুমিয়ে পড়েছিলেন, তখন মধ্যরাত। তাদের ঘরে খাবার নিয়ে হাজির হন বড়লেখা থানার ওসি মো. ইয়াছিনুল হক। এরপর একে একে সবাই ঘুম থেকে তুলে তাদের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন তিনি। খাবার পেয়ে তাদের মুখে হাসি ফুটেছে। 

জানা গেছে, বড়লেখায় করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ওষুধের দোকান ও নিত্য প্রয়োজনী জিনিসপত্রের দোকান ছাড়া কোনো ব্যবসাপ্রতিষ্ঠান খোলা নেই। বন্ধ রয়েছে গণপরিবহনও। ফলে বেকার হয়ে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। কাজকর্ম না থাকায় তাদের আয়রোজগার বন্ধ হয়ে পড়েছে। এতে খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছিলেন বড়লেখা পৌরশহর এলাকার হাটবন্দ কলোনির বাসিন্দারা। 

বিষয়টি জানতে পারেন বড়লেখা থানা ওসি মো. ইয়াছিনুল হক। এরপর তিনি তাদের ঘরে খাবার পৌঁছে দেওয়ার উদ্যোগ নেন। 

রবিবার রাত ১১টায় তিনি হাটবন্দ কলোনিতে খাদ্যসামগ্রী নিয়ে হাজির হন। এরপর তিনি রাত ১টা পর্যন্ত কয়েকটি কলোনি ঘুরে একে একে সবাই ঘুম থেকে ডেকে তুলে তাদের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন। এসময় ৩০টি পরিবারের প্রত্যেককে ১০ কেজি করে চাল, ৫ কেজি আলু, ২ কেজি মসুর ডাল ও ১ কেজি করে পেঁয়াজ দেওয়া হয়। 

বিতরণকালে ওসির সঙ্গে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রতন নাথ ও উপ-পরিদর্শক (এসআই) প্রভাকর রায় উপস্থিত ছিলেন।

বড়লেখা থানার ওসি মো. ইয়াছিনুল হক সোমবার দুপুরে বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার মানুষের চলাচল সীমিত করেছে। একারণে দিনমুজরেরা বেকার হয়ে পড়েছেন। তাঁরা যাতে না খেয়ে থাকেন, সেজন্য ব্যক্তিগত পক্ষ এই উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা আজকে আরো ২০টি পরিবারকে খাদ্য সহায়তা দেব।'

সিলেটভিউ২৪ডটকম/৩০ মার্চ ২০২০/এজেএল/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.