Sylhet View 24 PRINT

ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে ফেরায় কমলগঞ্জে ৩ জন কোয়ারেন্টিনে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-১০ ২১:৪৪:১২

কমলগঞ্জ প্রতিনিধি :: ঢাকা ও নারায়নগঞ্জে করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্ত এলাকা থেকে কমর্রত লোকজন মৌলভীবাজারের কমলগঞ্জে নিজ বাড়িতে ফিরতে শুরু করেছে।

বুধবার রাতে বিভিন্ন গ্রামে প্রায় ১৫-২০জন ফিরেছেন বলে খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার বিকালে উপজেলার নারায়ানপুর গ্রামে করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্ত এলাকা থেকে ফেরায় ৩ জনকে হোম কোয়ারেন্টিনে রেখেছে উপজেলা প্রশাসন। 

এলাকায় ফেরতদের হোম কোয়ারেন্টিনে থাকতে ইউএনও গণবিজ্ঞপ্তি জারি করেছেন। অপরদিকে এদের ফেরত আসার খবরে আতংক বিরাজ করছে গ্রামবাসীদের মধ্যে।

জানা গেছে, বর্তমানে দেশের সর্বোচ্চ করোনাভাইরাস রোগে আক্রান্ত নারায়ানগঞ্জ ও ঢাকা। সেখানে বিভিন্ন গার্মেন্টস ও অন্যান্য প্রতিষ্টানে উপজেলার বিভিন্ন গ্রামের  কয়েকশত লোক কর্মরত আছেন। নারায়ানগঞ্জ জেলায় করোনা রোগে মানুষের মৃত্যুর খবর ও লকডাউনের কারনে আতংকিত হয়ে রাতের আধাঁরে সেখান থেকে দলে দলে লোকজন চলে যাচ্ছেন নিজ নিজ এলাকায়। এমনিভাবে কমলগঞ্জে প্রায় ১৫-২০জন লোক বাড়ি ফিরেছেন।   

নারায়ানগঞ্জ থেকে কমলগঞ্জ সদর ইউনিয়নের রামপুর গ্রামের সফাত মিয়ার পরিবারে দুইজন ফিরেছেন। খবর পেয়ে উপজেলা প্রশাসন বিকালেই পুলিশ নিয়ে তাদেরকে হোম কোয়ারেন্টিনে রেখেছে।

এছাড়া চাম্পারায় চা বাগানে একজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। মাধবপুর ইউনিয়নের ভান্ডারীগাঁও গ্রামে নাসির মিয়া নামে একজন এলাকায় ফিরেছেন। ইসলামপুর ইউনিয়নের টিলাগাঁও গ্রামে রিপন মিয়া, সাইফুর মিয়া নামে দুই তরুন নারায়ণগঞ্জ থেকে ফিরেছেন।

একইভাবে সরইবাড়ি, বাঘমারা, পতনঊষার, শমসেরনগরে কিছু তরুন ফিরেছেন বলে জানা গেছে। কমলগঞ্জ পৌর এলাকার বড়গাছ শ্রীনাথপুর গ্রামে আরো চার যুবক তাদের বাড়ি ফিরেছেন।

আলাপকালে উপজেলার মাধবপুর ইউপি সদস্য মো. মোতাহের আলী জানান, এলাকায় নারায়ানগঞ্জ থেকে নাসির নামে একজন ফিরেছেন। এতে আতংক বিরাজ করছে গ্রামবাসীদের মধ্যে। প্রশাসনকে বিষয়টি জানানো হয়েছে।

দেশের করোনা আক্রান্ত এলাকা হতে লোকজন ফিরছেন এমন সংবাদে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকল হক গণবিজ্ঞপ্তি জারি করেছেন। সকল নাগরিকের সহযোগীতা চেয়ে এলাকায় কেউ ফিরলে প্রশাসনকে জানানোর পাশাপাশি ফেরতদের হোম কোয়ারেন্টিনে নিজ উদ্যোগে মেনে চলার আহবান জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক সিলে্টভিউকে বলেন, করোনা আক্রান্ত এলাকা থেকে লোকজন আসার বিষয়টি আমরা খবর নিচ্ছি। স্থানীয় জনপ্রতিনিধিসহ এলাকাবাসীকেও সচেতন হতে আহবান করা হয়েছে।


সিলেটভিউ২৪ডটকম/ ১০এপ্রিল ২০২০/জয়নাল/জুনেদ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.