Sylhet View 24 PRINT

জুড়ীতে ভোক্তা অধিদপ্তর কর্তৃক আট হাজার টাকা জরিমানা আদায়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-১০ ১৮:৪৩:২২

জুড়ী প্রতিনিধি :: জুড়ীতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে আট হাজার টাকা জরিমানা করে।

সোমবার দিনব্যাপী জুড়ী থানা পুলিশের সহযোগিতায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়-এর সহকারী পরিচালক মো. আল-আমিন জুড়ীতে অভিযান পরিচালনা করেন।

এ সময় উপজেলার কামিনীগঞ্জ বাজার, লামা বাজার, ফুলতলা রোড, দক্ষিণ জাঙ্গিরাইসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, ফার্মেসী, চামড়া সংরক্ষণের গুদাম এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। উক্ত তদারকি অভিযানে মূল্য তালিকা না রাখা, মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রয় করা, অতিরিক্ত দামে পণ্য বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে কামিনীগঞ্জ বাজারে অবস্থিত রহমান ভেরাইটিজ ষ্টোরকে ৪ হাজার টাকা, ফুলতলা রোডে অবস্থিত জব্বার ভেরাইটিজ ষ্টোরকে ২ হাজার টাকা ও লামা বাজারে অবস্থিত রুয়েল ষ্টোরকে ২ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

এছাড়াও দক্ষিণ জাঙ্গিরাইয়ে অবস্থিত জামাল মিয়ার চামড়ার গুদাম ঘর ও কাদের মিয়ার চামড়ার গুদাম ঘরে সংগৃহীত কোরবানির প্রাণীর চামড়া তদারকি করা হয়। সংগৃহীত চামড়াগুলো সঠিকভাবে লবণ দিয়ে সংরক্ষণের বিষয়ে তাদেরকে অনুরোধ করে চামড়ার ন্যায্য মূল্য প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর তাদের পাশে আছে বলে আশ্বস্থ করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়-এর সহকারী পরিচালক মো. আল-আমিন বলেন, পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাঁচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করা, ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে না বাড়ানো, নকল হ্যান্ড স্যানিটাইজার ও নিম্নমানের সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় করতে না পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।


সিলেটভিউ২৪ডটকম/১০ আগস্ট ২০২০/এমএএল/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.