Sylhet View 24 PRINT

কুলাউড়ার প্রাক্তন শিক্ষক করবী রঞ্জন আর নেই

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-১৩ ১৩:৫৩:১৮

নিজস্ব প্রতিবেদক, কুলাউড়া (মৌলভীবাজার) :: নবীন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক করবী রঞ্জন চক্রবর্তী আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮০ বছর। আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকাল ১০টা ১৫ মিনিটের দিকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত অসুখে ভোগছিলেন। মৃত্যুকালে তিনি ১ ছেলে, ২ মেয়ে, আত্মীয়স্বজন, শিক্ষার্থীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বৃহস্পতিবার বিকালে কুলাউড়ার বরমচালে তাঁর নিজ গ্রামের বাড়ি সিংগুরে অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন হবে।

কুলাউড়ার অগ্রনী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সঞ্জয় চক্রবর্তী জানান, কতোটুকু চেতনাদীপ্ত থাকলে একজন মানুষ বহুমাত্রিক মনন ও মেধার অধিকারী হতে পারেন তার প্রমাণ আমাদের শ্রদ্ধেয় করবী স্যার (করবী রঞ্জন চক্রবর্তী)। স্কুলের শিক্ষকতা ছাড়াও দাবা, ব্যাডমিন্টন, কেরামবোর্ড, বড়শি দিয়ে মাছ ধরার প্রতিযোগিতা কিসে নেই স্যার! ছাত্রদের বিভিন্ন বিষয়ে মৌলিক পাঠদানের পাশাপাশি স্যারের এক্সট্রা কারিকুলাম এক্টিভিটিস ছিলো প্রশংসনীয়। যা আমাদের মনোজগত আলোড়িত করতো। তখনকার সময় স্যারদের সাথে খেলা পরম শ্রদ্ধা আর ভয়ের কারণে তা ছিলো অকল্পনীয়! কিন্তু করবী স্যার ছাত্রদের সাথে ব্যাডমিন্টন, দাবা খেলতেন। আমিও স্যারের সান্নিধ্যে খেলেছি, অনুপ্রাণিত হয়েছি। স্যারের সাথে আমাদের পারিবারিক সম্পর্কও ছিলো মধুর।

তিনি আরও বলেন, নবীন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের আমাদের সবার প্রিয় এই গুণী স্যার দীর্ঘদিন একাকিত্বসহ (সহধর্মিণী গত হয়েছেন অনেক আগে) বিভিন্ন শারীরিক জটিলতায় ভোগছিলেন। ছাত্রদের ভাবমানসের শৈল্পিক রূপদানকারী করবী স্যার তাঁর অগণিত ছাত্রদের কাছে কখনোই বিস্মৃত হবেন না।


সিলেটভিউ২৪ডটকম / ১৩ আগস্ট, ২০২০ / শাকির / ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.