Sylhet View 24 PRINT

কুলাউড়া পৌর নির্বাচন : প্রার্থীদের দৌঁড়ঝাপ শেষ, সিদ্ধান্তের অপেক্ষায় ভোটাররা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৫ ২৩:৪৪:৫৪

শাকির আহমদ, কুলাউড়া :: রাত পোহালেই কুলাউড়া পৌরসভা নির্বাচন। সারাদেশের দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত এই নির্বাচনকে ঘিরে প্রচার ও প্রচারণা শেষ হলো ১৪ জানুয়ারি রাত ১২টায়। প্রতিক বরাদ্দের পর থেকে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে, সভা সমাবেশ করে ভোট চেয়েছেন প্রার্থীরা। ঘরে ঘরে প্রার্থীদের সমর্থকরা পৌঁছে দিচ্ছেন লিফলেট। ভোটারদের মন জয় করতে দিন রাত ব্যস্ত সময় পার করেছেন তারা।

নির্বাচনে অংশ নেয়া ৪ মেয়র পদপ্রার্থী, ৩৩ জন কাউন্সিলর পদপ্রার্থী এবং সংরক্ষিত ৩টি কাউন্সিলর পদে ১৬ জন-সহ মোট ৫৩ জন প্রার্থীর পোস্টারে ছেয়ে গেছে শহরের ওলি গলি। বর্তমানে পৌরসভার ৯ টি কেন্দ্রের সামনে শোভা পাচ্ছে সারি সারি পোস্টারের ছড়া।
প্রচারের শেষ দিন পর্যন্ত মাইক্রোবাস, সিএনজি অটোরিকশা, অটোরিকশা করে নানা ঢঙে, নানা রঙের গান পরিবেশনায় প্রার্থীদের পক্ষে প্রচারণা হয়েছে। প্রার্থীরা ভোটারদের কাছে দিয়েছেন নানা প্রতিশ্রুতি, দিয়েছেন উন্নয়নের নানা ফমুর্লা- টার্গেট একটাই নিজেদের প্রতি ভোটারদের আকৃষ্ট করা। 
এবারের নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিকের মেয়র  পদে অংশ নিয়েছেন নবীণ প্রার্থী অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ। তিনি দাবি করছেন বিগত মেয়াদে দীর্ঘ ১৭ বছর উন্নয়ন বঞ্চিত কুলাউড়া পৌরসভা। ‘পরিবর্তন, উন্নয়ন, পরিকল্পিত নিরাপদ নগরায়ন’ শ্লোগানকে সামনে রেখে তিনি প্রচার প্রচারণা করেছেন। ইতিমধ্যে উনার পক্ষে প্রচারণায় অংশ নিয়েছেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাখাওয়াত হোসেন শফিক, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মৃনাল কান্তি জোয়ার্দার, জসিম মাতব্বর, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান চপল, সদস্য আশিকুল ইসলাম এর নেতৃত্বে একটি টিম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক সাঈদ খান শাওন-সহ অনেকে। এছাড়াও প্রতিদিনই নৌকার পক্ষে সভা ও সমাবেশ হয়েছে।
এদিকে আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত হয়ে দলের বিদ্রোহী প্রার্থী হয়ে ‘নারিকেল গাছ’ প্রতিকে নির্বাচনে অংশ নিয়েছেন বর্তমান মেয়র আলহাজ¦ শফি আলম ইউনুছ। বিগত নির্বাচনে দলের মনোনয়ন না পেয়ে তিনি বিদ্রোহী হিসেবে নির্বাচন করে জয়লাভ করেন। গত নির্বাচনে বিভাজিত উপজেলা আওয়ামীলীগের বিরুদ্ধে নির্বাচন করলেও এবার প্রেক্ষাপট ভিন্ন। এবার ঐক্যবদ্ধ উপজেলা আওয়ামীলীগের বিরুদ্ধে তিনি লড়াই চালিয়ে গেছেন। হয়েছেন দল থেকে বহিষ্কার। আওয়ামীলীগের প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে অংশ নেয়ায় এবং উনার পক্ষে প্রচারণায় অংশ নেয়ায় উনার ছেলে ফজলে নুরকে মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সহ সভাপতি পদ থেকে এবং মেয়ে জামাতা কুলাউড়া উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ মনিকে স্বীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে। তবে তিনি দাবি করছেন, সুষ্টু নির্বাচন হলে আবারও তিনি বিজয়ী হবেন।
বিএনপি মনোনীত প্রার্থী ধানের শীষ নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন বিগত দুইবারের মেয়র কামাল উদ্দিন আহমদ জুনেদ। তার পক্ষে প্রচার প্রচারণার ক্ষেত্রে অনেকটা নীরবতা অবলম্বন করে করা হচ্ছে। প্রচারের শেষ দিনে মেয়রের স্ত্রী’র প্রচারণায় বাধাগ্রস্ত হয়েছেন দাবি করে সংবাদ সম্মেলন করেছেন। প্রকাশ্যে বিচ্ছিন্নভাবে প্রচারে অংশ নিয়েছেন সাবেক সংসদ সদস্য নবাব আলী আব্বাছ খান, মৌলভীবাজার জেলা বিএনপির সহ সভাপতি এডভোকেট আবেদ রাজা-সহ অনেকে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিএনপি প্রার্থী কামাল উদ্দিন আহমদ জুনেদের পক্ষে প্রচারণা বক্তব্য দেন মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম নাসের রহমান, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, মৌলভীবাজার জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন উজ্জ্বলসহ অনেকে।
এবারের নির্বাচনের চমক, স্বতন্ত্র প্রার্থী হিসেবে ‘জগ’ প্রতিকে অংশ নিয়েছেন মো. শাজান মিয়া। পৌরসভার ৯টি ওয়ার্ডের সবচাইতে বেশী ভোট অধ্যুসিত ৭ নং ওয়ার্ডের বাসিন্দা হওয়ায় তিনি নির্বাচনী প্রচারণায় বেশ সুবিধা পেয়েছেন। নতুন মুখ, প্রবাসী ব্যক্তি শাজান মিয়া কর্মী সমর্থকদের নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চেয়েছেন। তিনিও দাবি করছেন, ভোট সুষ্ঠু হলে তিনি জয়লাভ করবেন।
সিলেটভিউ২৪ডটকম/১৬জানুয়ারি২০২১/শাকির

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.