আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

কাপুরুষদের চোরাগোপ্তা হামলা ম্লান করে দিল ঈদঅানন্দ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-২২ ২২:৪৬:০০

অসাম্প্রদায়িক বাংলাদেশে প্রত্যেক নাগরিকের জন্য ঈদ অানন্দের বার্তা বয়ে অানে নিঃসন্দেহে। অামরাও অানন্দিত হওয়ার কথা ছিল। অানন্দে থাকার কথা ছিল দলের সুসময়ের চেয়ে দুঃসময়ে তুলনামূলক বেশি সাংগঠনিক কাজে তৎপর থাকা ব্যক্তিত্ব, অামাদের সবার প্রিয় রশিদ আহমদ ভাইয়ের। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস কাপুরুষদের নৃশংস এক চোরাগোপ্তা হামলা অামাদের সব অানন্দ ম্লান করে দিল।

কষ্ট অার এক বুক যন্ত্রণায় অামাদের ক্ষতবিক্ষত করে যাচ্ছে প্রতিনিয়ত। অামাদের নির্ভরশীলতার প্রতীক একজন  অগ্রজের স্বাভাবিক জীবনকে অস্বাভাবিক জীবনে পরিণত করে দিল মানুষরুপী হায়েনারা। কিভাবে অামরা ঈদের অানন্দ উপভোগ করি। অামাদের চোখে কেন যেন বারবার ভেসে উঠে বঙ্গবন্ধুর জয়গান গাওয়া অামাদের সবার প্রিয় রশিদ ভাইয়ের ক্ষতবিক্ষত শরীর ।

ভালো নেই অামরা। নিঃসন্দেহে বলতে পারি ভালো নেই প্রকৃত মুজিবপ্রেমীরা। তবে হ্যাঁ এটা সত্যি ভালো অাছে ঐ কাপুরুষরা, ভালো অাছে তাদের গডফাদাররা। ভালো থাকারই কথা- কারণ তারা সফল, খন্দকার মোশতাকের উত্তরসূরিদের বিরুদ্ধে কথা বলা একজন রশিদের রক্ত তারা পান করতে পেরেছে। 

অামরা হতবাক, বিস্মিত, অাশ্চর্য, মর্মাহত হামলার পরের সিসি ফুটেজ দেখে! সুস্হ মস্তিষ্কের একজন মানুষ এই ভিডিও ফুটেজ দেখলে তার স্পষ্ট দেখবে এই হামলা যে কতটাই পরিকল্পিত ছিল।

নৃশংস এই হামলায় অাপনারা যারা প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জড়িত, অাপনাদের এটুকুই বলি আমার ক্ষুদ্র জ্ঞান থেকে- যদি সত্যিই আমাদের রশিদ ভাই মুজিব আদর্শের প্রকৃত যোদ্ধা হয়ে থাকেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষের জয় গান গেয়ে থাকেন, স্বাধীনচেতা একজন মানুষ হয়ে থাকেন, দেশরত্নের প্রকৃতকর্মী হয়ে থাকেন,
তাহলে এজন্মেই অাপনারা হয়তো প্রিয় এই ভাইয়ের শুভাকাঙ্ক্ষী, সহযোদ্ধা, অগ্রজ কিংবা অনুজদের অাদালতে বিচারের কাঠগড়ায় দাঁড়াতেই হবে এবং সেই বিচারে অাপনারা হয়তো ক্ষমার অযোগ্য অপরাধী হিসেবে বিবেচিত হতে পারেন। কারণ নৃশংস এইসব হামলার অতীত ইতিহাসও এরকমই জানান দেয়।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

লেখক: এম জাকারিয়া অাহমেদ
বাংলাদেশ ছাত্রলীগ

শেয়ার করুন

আপনার মতামত দিন