আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

চাই সিন্ডিকেটমুক্ত সিলেট ছাত্রলীগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-০৬ ২২:৪২:৩৪

জাতির পিতা মুজিব এর নিজ হাতে গড়া শিক্ষা, শান্তি, প্রগতির পতাকাবাহী দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের নব নির্বাচিত সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সম্মানিত সাধারণ সম্পাদক গোলাম রব্বানীকে প্রথমেই সালাম এবং মুজিবীয় শুভেচ্ছা জানাচ্ছি।

আমরা জানি অতীতের মত আপনারা কোনো সিন্ডিকেটের মাধ্যমে আসা নেতৃত্ব নয়, আপনারা জননেত্রী শেখ হাসিনার নিজ হাতে যাচাইবাছাই করা। আমাদের বিশ্বাস জননেত্রী কখন রত্ন চিনতে ভুল করেন না। তাই আজ আপনাদের মাধ্যমে আমরা বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ কর্মীরা সিন্ডিকেট মুক্ত পিতা মুজিবের আর্দশ লালনকারী ছাত্রলীগ এর স্বপ্ন দেখি।

প্রিয় ভাই,
গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যর ধারক বাংলাদেশ ছাত্রলীগ কিন্তু...! আজ সিলেট ছাত্রলীগ সিন্ডিকেট দ্বারা চালিত হচ্ছে।
কেননা আমরা দেখতে পাই যোগ্যতার কোনো দাম নেই, কতিপয় নাম পরিচয়বিহীন মানুষের জয় জয়কার। আজ যাদের দলের প্রতি ভালবাসা এবং পরিশ্রম নেই, তারাই দলের কর্ণধার, তারাই দলের হর্তাকর্তা ও তারাই দলের চালিকাশক্তি।

সম্প্রতি এই সিন্ডিকেটের গ্রুপিং এবং প্রভাববিস্তার কে কেন্দ্র করে সিলেটে জেলা ছাত্রলীগের কর্মী আমার ভাই মাছুম, মিয়াদ, তানিমকে অকালে লাশ হয়ে বাড়ি ফিরতে হয়েছে। রক্তে লাল হয়েছিল এই সিলেটের রাজপথ, কলংকিত হয়েছিল সিলেট ছাত্রলীগ পরিবার। আবার সেই নোংরা গ্রুপিং প্রতিহিংসায় হত্যা মামলায়প্রকৃত আসামীদের সাথে সিলেট ছাত্রলীগের অনেক নির্দোষ ও অসহায় ছাত্রলীগ নেতাকর্মীকে মিথ্যা মামলায় ঢুকিয়ে জেল খাটানো হয়।

তাই আমার ভাই মিয়াদ হত্যার পর সিলেট জেলা ছাত্রলীগ এর ১৪১ বিশিষ্ট কমিটি থেকে অনেকে নেতা বা পদ হারানোর ভয়ে পদত্যাগ না করলেও, সেই দিন সিলেট জেলা ছাত্রলীগ এর সহ-সম্পাদক পদ থেকে নোংরা গ্রুপিং আর সিন্ডিকেটদের বিরুদ্ধে রাগে, ক্ষোভে, অভিমানে পদত্যাগ করেছিলাম। আমার পদত্যাগের এক দিনের মাথায় সিলেট জেলা ছাত্রলীগ এর পূর্ণাঙ্গ কমিটি বিলুপ্ত ঘোষনা করতে বাধ্য হয় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সাংসদ।

প্রিয় ভাই, আপনাদের প্রশ্ন হতে পারে তোমরা কেনই বা এই সিন্ডিকেট-এর রাজনীতি কর?
আমাদের উত্তর যদি আমরা সেই সিন্ডিকেট এর গ্রুপিং রাজনীতি না করি বা তাদের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করি তবে আমাদের পরের দিন থেকে পরিচয় হয়ে যায় অস্ত্রবাজ, টেন্ডারবাজ, চাঁদাবাজ, মাদকব্যবসায়ী বা জামাত শিবির থেকে অনুপ্রবেশকারী। ছাত্রলীগ এর কর্মী পরিচয় টুকু আমাদের আর থাকে না। তাদের কাছে আমরা জিম্মি হয়ে আছি। এই সিন্ডিকেটের কবল থেকে সিলেট ছাত্রলীগকে মুক্ত করা আদৌ সম্ভব কিনা আল্লাহই ভালো জানেন।

এ কেমন রাজনীতি! নিজেদের প্রভাব প্রতিপত্তি টিকিয়ে রাখতে সেইসব নেতারা তাদের বাপ, দাদার সম্পদে পরিণত করতে চাচ্ছেন সিলেট ছাত্রলীগকে। এর শেষ কোথায়? কি হবে সিলেট ছাত্রলীগের? অতীত, গৌরব, ঐতিহ্যর? সিলেট ছাত্রলীগ কি হারিয়ে যাবে কালের আবর্তনে? না কি ফিরে পাবে তার পুরনো সেই ঐতিহ্য????

আমরা চাই সিলেটে এমন ছাত্রলীগ নেতৃত্ব আসবে যে নেতৃত্ব গ্রুপিং কে মূল্যায়ন না করে, রাজপথের পরিশ্রমী, ত্যাগী ও নির্যাতিত নেতাদের মূল্যায়ন করবে।

আমরা পিতা মুজিব এর আদর্শ লালনকারী ছাত্রলীগ হতে চাই। আমরা পিতা মুজিবের অসমাপ্ত সোনার বাংলা গড়ার কারিগর বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত কে শক্তিশালী করার ছাত্রলীগ হতে চাই। আমরা কুনু নেতা, ভাই এর মাই ম্যান ছাত্রলীগ, বা তাদের বাপ দাদার সম্পদে পরিণত হতে চাই না।

প্রিয় ভাই,আপনারা বাংলাদেশ ছাত্রলীগ সাধারণ কর্মীদের দীর্ঘদিনের সাধনার ফসল, আপনারা আমাদের আশা ভরসার প্রতিক। তাই প্রিয় ভাই আপনাদের কাছে বিনীত অনুরোধ সিলেট ছাত্রলীগকে সিন্ডিকেট-এর কবল থেকে মুক্ত করে আবারো ফিরিয়ে দিন সিলেট ছাত্রলীগ এর হারানো সেই অতীত, গৌরব, ঐতিহ্যকে।

পরিশেষে আপনাদের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করি।
দোয়া করি আপনাদের সুযোগ্য নেতৃত্ব দুর্বার গতিতে এগিয়ে নিয়ে যাক পিতা মুজিবের নিজ হাতে গড়া দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ আবেগ, অনুভূতির, ভালবাসার সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

ইশতিয়াক চৌধুরী
সাধারণ কর্মী
বাংলাদেশ ছাত্রলীগ।

শেয়ার করুন

আপনার মতামত দিন