Sylhet View 24 PRINT

এবার দেশের মাটিতে গড়ে উঠুক বিশ্বমানের হাসপাতাল....

:: রশিদুল ইসলাম রাশেদ ::

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-০৫ ২২:৩৪:১৫

মমতাময়ী নেত্রী,
দেশের মাটিতে গড়ে উঠুক বিশ্বমানের হাসপাতাল স্থাপন করা এখন সময়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ দাবিতে পরিণত হয়েছে। মমতাময়ী নেত্রী আপনি ছাড়া কার হাত ধরে এমন মহৎ কাজের বাস্তবায়ন হবে? আমাদের আস্থা, বিশ্বাস ভালোবাসা ও অনুভূতির শেষ ঠিকানা আপনি। আপনার হাত ধরেই স্বপ্নের পদ্মা সেতু, মেট্রো রেল, পারমানবিক বিদ্যুকেন্দ্র, কর্ণফুলী নদীতে ট্যানেল নির্মিত হচ্ছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট এখন মহাকাশে । কি হচ্ছে না আপনার নেতৃত্বে।

দেশের দারিদ্র মানুষের জন্য খাবারের ব্যবস্থা করেছেন, গৃহহীন মানুষকে ঘর বানিয়ে দিচ্ছেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের যথার্থ সম্মান দিয়ে মাসিক ভাতা দিচ্ছেন।
মিয়ানমারের ১০ লাখ রোহিঙ্গাদের আশ্রয়, খাবার দিয়ে  বিশ্ব মানবতার জননী হয়েছেন।  কওমী মাদ্রাসার মান উন্নয়নে ভূমিকা রেখে কওমী জননী উপাধি পেয়েছেন। ইসলামের প্রচার ও প্রসারে আরবী বিশ্ববিদ্যালয় তৈরি করে দিচ্ছেন।  চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে বিরাট ভূমিকা রেখে চলেছেন। ইউনিয়ন ও গ্রামে কমিউনিটি ক্লিনিক তৈরি করে দিয়েছেন। ফলে মানুষের নিত্য নৈমিত্তিক চিকিৎসার ব্যবস্থা হয়েছে।

প্রিয় হাসু আপা,
আপনার প্রতি আমাদের প্রত্যাশা সবসময়ই বেশী; আর বেশি হওয়ার কারনও আপনি। কেননা আমাদের বিশ্বাস, আস্থার, ভালোবাসা ও অনুভূতির শেষ ঠিকানা আপনি।  আপনার কাছে আমাদের আরেক প্রাণের দাবি দেশের ভিতরে, সুন্দর ও সর্বাধুনিক প্রযুক্তির একটা হাসপাতাল বানান। যাতে দেশের  ভিভিআইপি ব্যক্তি ও দামীনামী ব্যক্তিদের নিয়মিত চেকআপের জন্য বিদেশ যেতে না হয়।

যেন আরো উন্নত চিকিৎসার জন্য দেশের বাহিরে যেতে না হয়। যেন জননেতা ওবায়দুল কাদের ভাইয়ের মতো রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের জীবনমৃত্যূর সন্ধিক্ষণে এয়ার অ্যাম্বুলেন্স ডাকা না লাগে। আপনার মতো মহৎ মানুষ-ই পারবে আমাদের জন্য একটা বিশ্বমানের হাসপাতাল তৈরি করে দিতে। অসুস্থ শরীর নিয়ে যেনো কারো আত্মীয় স্বজন, প্রিয় স্বজনদের দেশের বাইরে যেতে না হয়।

বঙ্গবন্ধু কন্যা, বিশ্ব নেত্রী, মানবতার মা দেশরত্ন শেখ হাসিনা আপনার সুযোগ্য নেতৃত্বে দেশের উন্নয়নের জোয়ার চলছে। আমাদের প্রত্যাশা আপনার রাত ধরে দেশের মাটিতে তৈরি হবে বিশ্বমানের হাসপাতাল । যে হাসপাতালে থাকবে সর্বাধিক প্রযুক্তি নির্ভর সকল ব্যবস্থা। যেখানে দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা নিয়মিত চেক আপ করাবেন। অসুস্থ হলে চিকিৎসা চলবে দেশের মাটিতে।

মাননীয় প্রধানমন্ত্রী,
দ্রুত সময়ে জীবনের কঠিন সময়ে চিকিৎসার অভাবেই বা বিদেশে নিয়ে চিকিৎসা করানোর অভাবে অকালেই হারিয়ে গেছেন কত কৃতি ব্যক্তি। তাই আর যাতে উন্নত চিকিৎসার অভাবে দেশের কোন মানুষ মারা না যায় এবং দেশের মানুষ যেনো দেশের ভিতরেই চিকিৎসা করাতে পারেন  সেজন্য দেশের যেকোন পছন্দসই এলাকায় এই বিশ্বমানের হাসপাতাল তৈরি করতে আপনার নিকট জোর নিবেদন করছি।

লেখক :: সাবেক সহ-সভাপতি, সিলেট জেলা ছাত্রলীগ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.