Sylhet View 24 PRINT

আসুন সচেনতার পাশাপাশি দায়িত্বশীল হই

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৪ ১৪:১০:০১

সাকারিয়া শাকির :: দিন দিন দেশে বেড়েই চলছে কভিড-১৯ করোনাভাইরাসের প্রাদুর্ভাব, (একদিন আক্রান্তের সংখ্যা কম হলে পরের দিন এর বিপরীত) বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। ক্রমশই আতংক ও ঝুঁকিপূর্ণ শহরে পরিণত হচ্ছে দেশের বিভিন্ন এলাকা। কিন্তু তাতে আমাদের কি কোন ভ্রুক্ষেপ আছে?

আমরা চলছি আমাদের মতো করে, এই আমাদের মতো চলাটা যে আমাদের কোন দিকে নিয়ে যাচ্ছে তা বলা মুশকিল। কোন দিকে অগ্রসর হচ্ছি আমরা তা কি একবারো ভেবেছি? আমরা চলছি আমাদের মতো করে। সরকার যেখানে দেশ ও আমাদের দৈনন্দিন জীবন জীবিকার কথা বিবেচনা করে সীমিত আকারে লকডাউ সিথিল করেছে সেখানে আমরা এই সুযোগটা কাজে লাগিয়ে নিজেকে ও দেশকে ভয়াবহ বিপর্যয়ের মুখে ঠেলে দিচ্ছি, কিন্তু কেন?

আমরা কি একটু দায়িত্বশীল হতে পারিনা? পারিনা নিজের পরিবার, নিজের শহর, নিজের আত্মীয়স্বজন ও প্রিয় জন্মভূমির জন্য অারো দায়ীত্বশিল হতে। আমার মনে হয় আমরা চাইলে তা সম্ভব। আমরা কি চাইনা আমাদের পরিবার, আমাদের শহর, আমাদের প্রিয় বাংলাদেশ শান্ত ও সুস্থ হয়ে উঠুক, ফিরে আসুক চীরচেনা সেই সোনার বাংলার রুপে। আমরা কি চাই না প্রিয়জনদের কাছে পেয়ে জড়িয়ে ধরে কোলাকুলি করতে? করমর্দন করতে বা আমাদের জীবনের স্বপ্ন বাস্তবায়নের চাকা ঘোরাতে? অবশ্যই আমরা চাই।

লকডাউন শিথিল করার কারনে যদি আপনি - আমি মনে করি আমাদের সব আগের মতো ঠিক হয়ে গেছে তাহলে এ ধারনা আমাদের জন্য অনেক বড় ভুল হবে এবং এই ভুলের মাশুল আপনি- আমি দিতে পারবো কি না তা বলা মুশকিল। তাই আসুন সবাই মিলে কিছুটাদিন সচেনতার পাশাপাশি দায়ীত্বশিল হই, একে অন্যকে সচেনতা করার পাশাপাশি দায়ীত্বশিল হওয়ার আহবান জানাই। নিজ নিজ অবস্থান থেকে নিজেকে, নিজের পরিবারকে, প্রিয় বাংলাদেশকে সুস্থ ও সুরক্ষিত রাখতে সকারকে সহযোগীতা করি, সরকারে পাশাপাশি আমরা ও সচেতন ও দায়ীত্বশিল হই।

অাবারো বলি আসুন আমরা সবাই সচেনতার পাশাপাশি দায়ীত্বশিল হই। সরকারি সকল নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলি। সরকারকে সহযোগীতা করি, বিনা প্রয়োজনে বাসা বাড়ি থেকে বের না হই , সবাই মিলে সুস্থ থাকি, পরিবার পরিজন নিয়ে নিরাপদে থাকি। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি। ইনশাআল্লাহ সরকারের পাশাপাশি সকলের সহযোগীতায় সুস্থ ও সুন্দর একটি সূর্যদয় আমরা দেখতে পাবো।

আল্লাহ আমাদের সকলকে সুস্থ রাখুন।
আল্লাহ হাফেজ।

লেখক: সিলেট মহানগর যুবলীগ নেতা।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.