আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

তাহিরপুরে যুবককে পিটিয়ে গুরুতর আহত : ৫দিনেও মামলা নেয়নি পুলিশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-২৪ ১৮:১০:০২

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি :: সুনামগঞ্জের তাহিরপুরে কলাগাঁও বাজারে পাওনা টাকা চাওয়া কে কেন্দ্র করে দুই দর্জি টেইলারের কথা কাটাকাটির ঘটনায়  এক দর্জি (টেইলার) কে লোহার রড় দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে প্রতিপক্ষ দজির্ (টেইলারের) লোকজন।
 গুরুতর আহত টেইলারের নাম তপন সূত্রধর (৩২)। তিনি বর্তমানে আশংঙ্কাজনক অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহত তপন সুত্রধর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের কলাগাঁও গ্রামের মানিক সূত্রধরের ছেলে।
এ ঘটনায় আহত তপন সূত্রধরের শ^শুড় বিনোদ সূত্রধর বাদি হয়ে গত ১৬ সেপ্টেম্বর কলাগাঁও বাজারে প্রতিপক্ষ হামলাকারী টেইলারিং ব্যবসায়ী কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার নাহিরাজ গ্রামের মোঃ ফজলুর রহমানের ছেলে মানিক মিয়া টেইলার, তার সহোদর আজিজুর রহমান, তার শ্যালক মাজহারুল ইসলাম ও কলাগাঁও গ্রামের আবু বক্করের ছেলে নাজিম উদ্দিনকে আসামী করে তাহিরপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের প্রেক্ষিতে থানার এস আই মোঃ মোস্তফা মিয়া ঘটনাস্থলে তদন্ত করে আসলেও ঘটনার ৫ দিন অতিবাহিত হলেও পুলিশ মামলাটি এ রিপোর্ট লেখা পর্যন্ত রুজু করেনি। 
মামলার অভিযোগ সূত্রে জানা যায়, প্রায় চার মাস পূর্বে হামলাকারী কলাগাঁও বাজারের টেইলার মোঃ মানিক মিয়ার সাথে অপর টেইলারিং ব্যবসায়ী সংখ্যালঘু তপন সূত্রধর ব্যবসার কিছু পাওনা টাকা চাইতে যান। এতে প্রতিপক্ষ মানিক মিয়া গংদের সাথে তার কথা কাটাকাটি হলে এক পর্যায়ে মানিক মিয়া গংরা তাকে মারতে এগিয়ে স্থানীয় ওয়ার্ড সদস্য সহ বাজার কমিটি উভয়পক্ষকে নিভৃত করে স্থানীয় সালিশের মাধ্যমে বিষয়টি নিস্পত্তি করে দেন।
কিন্তু গত ১৪ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টায় তপন সূত্রধর প্রতিদিনের ন্যায় টেইলারিং দোকানের কাজ সেরে কলাগাঁও নিজ বাড়িতে যাওয়ার পথে বাজারের পাশে রাস্তায় তাকে একা পেয়ে ওৎপেতে থাকা প্রতিপক্ষ আসামী মানিক মিয়া, তার সহোদর আজিজুর রহমান, তার শ্যালক মাজহারুল ইসলাম ও নাজিম উদ্দিন গংরা তার পথ গতিরোধ করে লোহার রড দিয়ে শরীরের বিভিন্ন অংশে উপর্যূপুরি আঘাত করলে সে রক্তাক্ত অবস্থায় গুরুতর জখম হয়। তার চিৎকার শুনে বাজারের লোকজন এগিয়ে আসলে হামলকারীরা পালিয়ে যায়। তাৎক্ষণিক রক্তাক্ত তপন সূত্রধরকে সংজ্ঞাহীন অবস্থায় রাতেই স্থানীয় তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে ভর্তি করা হয় এবং ৩তিন দিন ওখানে চিকিৎসা চলাকালে তার অবস্থার আরো অবনিত হলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসকরা জানিয়েছেন তার অবস্থা গুরুতর।
এ ব্যাপারে কলাগাঁও বাজার বণিক সমিতির সভাপতি সাদ্দাম হোসেন ও আনিস ভুইয়া হামলার বিষয়টি নিশ্চিত করে জানান, তারা ঘটনাস্থল তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। তারা আরো জানান, ঘটনার প্রায় ৪ মাস আগে সামান্য কিছু পাওয়া টাকা চাইতে গিয়ে তপনকে মারধোরের প্রস্তুতি নিয়েছিল প্রতিপক্ষ মানিক মিয়া গংরা। সেদিন বাজার কমিটির সদস্যদের নিয়ে তখনকার সময়ের বিষয়টি সালিশ বৈঠকে নিস্পত্তি  করা হয়েছিল। কিন্তু নিস্পত্তির ঘটনাটিকে পূণরায় মানিক মিয়া গংরা আবারো একটি নিরীহ সংখ্যালঘু মানুষকে এভাবে পিঠিয়ে রক্তাক্ত করার নজির নেই। বিষয়টি সঠিক তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবী জানান তারা।  
এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা তাহিরপুর থানার এস আই গোলাম মোস্তফা মারামারির ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তপন সুত্রধরকে কতটুকু আঘাত করা হয়েছে তা মেডিকেল রিপোর্ট ছাড়া এই মুহুূর্তে তিনি আর কিছু বলতে পারছেন না।
তাহিরপুর থানার অফিসার্স ইনচার্জ নন্দন কান্তি ধর অভিযোগ পাওয়ার এবং ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বিষয়টি আপোষ মিমাংসার আলোচনা চলছে। বাদী পক্ষ যদি আপোষ না চায় তাহলে বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


সিলেটভিউ২৪ডটকম/২৪ সেপ্টেম্বর ২০১৮/এমএআর/এলএস

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী