Sylhet View 24 PRINT

আছপিয়া-নূরুল দ্বন্দ্ব: অনুমোদনের ১৫ দিনের মাথায় তিন ইউনিটে বিএনপির নতুন কমিটি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-০৮ ০১:১৬:৫৫

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনভুক্ত বিএনপির তিনটি ইউনিটের কমিটিতে চেয়ারপার্সনের উপদেষ্টা ফজলুর হক আছপিয়ার নির্দেশনার নিরঙ্কুশ প্রতিফল না ঘটায় অনুমোদনের ১৫ দিনের মাথায় বাতিল করে নতুন করে কমিটি দিয়েছে জেলা বিএনপি। কেন্দ্রের নির্দেশে সোমবার জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন মিলন ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুল স্বাক্ষর করলেও বুধবার বিষয়টি গণমাধ্যমকে জানানো হয়।

সদর উপজেলা কমিটিতে সভাপতি পদে সাবেক চেয়ারম্যান আকবর আলী, সিনিয়র সহ-সভাপতি পদে সাবেক চেয়ারম্যান উসমান গনি, সাধারণ সম্পাদক পদে সেলিম উদ্দিন আহমদ, প্রথম যুগ্ম সম্পাদক পদে হারুনুর রশিদ এবং সাংগঠনিক সম্পাদক পদে এবাদুর রহমান শাহিন দায়িত্ব পেয়েছেন। পৌর কমিটিতে সভাপতির দায়িত্ব পেয়েছেন জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেরেনূর আলী, সিনিয়র সহ-সভাপতি প্রভাষক নওয়াজ উদ্দিন, সাধারণ সম্পাদক সাবেক পৌর কাউন্সিলর আব্দুল্লাহ আল নোমান, প্রথম যুগ্ম সম্পাদক আব্দুল গফফার এবং সাংগঠনিক সম্পাদক পদে জাহাঙ্গীর আহমদকে দায়িত্ব দেওয়া হয়েছে। এদিকে, বিশ্বম্ভরপুর উপজেলা বিএনিপর সভাপতি পদে সাবেক ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট ছবাব মিয়া, সিনিয়র সহ-সভাপতি পদে নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক পদে শফিকুল ইসলাম, প্রথম যুগ্ম সম্পাদক পদে মনিরুজ্জামান আবু এবং সাংগঠনিক সম্পাদক পদ পেয়েছেন নজরুল ইসলাম।

দলীয় সূত্র জানায়, সুনামগঞ্জ-৪ আসনের তিন বারের সাবেক সংসদ সদস্য ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ফজলুল হক আছপিয়ার মতামত নিয়ে ওই আসনভুক্ত সুনামগঞ্জ সদর উপজেলা, সুনামগঞ্জ পৌরসভা ও বিশ্বম্ভরপুর উপজেলা কমিটি গঠনের জন্য জেলা বিএনপিকে নির্দেশ দেয় কেন্দ্র। ২৫ অক্টোবর জেলা বিএনপি ওই তিন ইউনিটের কমিটি অনুমোদন দিলেও এতে তাঁর ‘মতামতকে নিরঙ্কুশ প্রাধান্য না দেওয়ায়’ বিষয়টি কেন্দ্রকে অবহিত করেন আছপিয়া। পরবর্তীতে কেন্দ্রের নির্দেশে আছপিয়া ‘যাকে যেখানে রাখতে চাইছেন, তাকে সেখানে রেখে’ আগের কমিটি বাতিল করে তিন ইউনিটেই নতুন করে দেওয়ার জন্য জেলা বিএনপিকে নির্দেশ দেয় হাইকমান্ড। নির্দেশ পেয়ে আছপিয়ার মতামতে কমিটি অনুমোদন দেয় জেলা বিএনপি।

সূত্র আরও জানায়, নতুন কমিটিতে যারা বাদ পড়েছেন তাদের প্রায় সকলেই জেলা বিএনপির সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুলের অনুসারী। এই তিন ইউনিটের কমিটি ভাঙাগড়া নিয়ে সুনামগঞ্জ-৪ আসনের দুই মনোনয়নপ্রত্যাশী আছপিয়া ও নূরুলের মধ্যে চলা ‘মান-অভিমান’ দ্বন্দ্বে রূপ নিয়েছে। দীর্ঘ দিন আছপিয়া বলয়ে রাজনীতি করে আসা নূরুল জেলার বিএনপির রাজনীতিতে নিজস্ব বলয় সৃষ্টি করে নির্বাচন কেন্দ্রীক প্রচার প্রচারণা শুরু করে দিয়েছেন। আগের কমিটিতে পৌর বিএনপির সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া নূরুল অনুসারী মুর্শেদ আলমকে বাদ দিয়ে নতুন কমিটিতে ওই পদে দায়িত্ব দেওয়া হয়েছে জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক আব্দুল্লাহ আল নোমানকে। নোমানসহ অভিমানে দীর্ঘ দিন দূরে থাকা অনুসারীদের কাছে টেনে নিয়ে নিজের পাল্লা ভারী করছেন আছপিয়া।

সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন মিলন জানান, কেন্দ্রের নির্দেশে বাস্তবতার পরিপ্রেক্ষিতে আগের দেওয়া কমিটিগুলো বাতিল করে তিন ইউনিটে নতুন করে কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/০৮ নভেম্বর ২০১৮/প্রেবি/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.