আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সুনামগঞ্জ-২: সুরঞ্জিত সেনের অবর্তমানে আ.লীগের মনোনয়ন চান ১১ জন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৯ ০০:০৬:৪৯

হিল্লোল পুরকায়স্থ, দিরাই :: সুনামগঞ্জ-২ আসন দিরাই, শাল্লা উপজেলা নিয়ে গঠিত। ৬৮২ বর্গ কিলোমিটার নিয়ে সুনামগঞ্জ-২ আসনের মোট ভোটার সংখ্যা আড়াই লাখ। ১৯৭৩ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বিজয়ী হবার পর থেকে একক আধিপত্য এই আসনটিতে আওয়ামী লীগের।

দলটির প্রয়াত নেতা সুরঞ্জিত সেনগুপ্ত এ আসনে আটবার সংসদ সদস্য নির্বাচিত হন। এর মধ্যে ৬ বারই নৌকা প্রতীকে জয় পান তিনি। তার মৃত্যুর পর উপ-নির্বাচনে জয়ী হন তার স্ত্রী ড. জয়া সেন গুপ্তা।

কিন্তু প্রয়াত নেতা সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুর পর থেকে আওয়ামীলীগের কোন্দল, দ্বিদা-দ্বন্দ্বে বিভক্ত হয়ে পরে আসটির নেতা কর্মীরা।

তার মৃত্যুর পর উপ-নির্বাচনে দেখায়ায় একাধিক মনোনয়ন প্রত্যাশী। যদিও তার স্ত্রী ড. জয়া সেনগুপ্তা নৌকা প্রতীক নিয়ে বিদ্রোহী শিল্পপতি ছায়েদ আলী মাহবুব হোসেন রেজুকে পরাজিত করে বিজয়ী হন।

তারপর একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেকে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী বিভিন্ন নেতা কর্মীদের আলাদা আলাদা ভাবে নৌকার হয়ে গণসংযোগ করতে দেখা যায়।

জেলা আওয়ামীলীগের সভাপতি মতিউর রহমানকে নিয়ে গণসংযোগ করতে দেখা যায় আওয়ামীলীগের একাংশকে , অন্যদিকে শাল্লা উপজেলার সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এডভোকেট অবনী মোহন দাসকে নৌকার জন্য গণসংযোগ করতে দেখা যায়।

নৌকার গণসংযোগ করতে দেখা যায় মনোনয়ন প্রত্যাশী সিলেট মহানগর আওয়ামীলীগের সম্পাদক মন্ডলীর সদস্য, সিলেট কোর্টের অতিরিক্ত পিপি শামসুল ইসলামকে, তাকে দিরাই শাল্লার বিভিন্ন গ্রামে গণসংযোগসহ বিভিন্ন অনুষ্ঠানে দেখা যায়।

অন্যদিকে মনোনয়ন প্রত্যাশী বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ব্যারিস্টার অনুকূল তালুকদার ডাল্টনকে উপ নির্বাচনে নৌকার হয়ে গণসংযোগ করতে দেখাগেলেও উপ নির্বাচনের পর তার নাম তেমন একটা শোনা নাগেলেও বিগত কয়েক মাস ধরে তিনি আবার সক্রিয় হয়ে উঠেছেন।

যুক্তরাজ্য জাতীয় শ্রমিকলীগের কার্যকরী সভাপতি এডভোকেট শামছুল হক আওয়ামীলীগ থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার লক্ষ্যে তাকে দেখা যায় এলাকায় বিভিন্ন জায়গায় গণসংযোগ সহ জনসেবা মূলক কাজ করতে।

বিগত কয়েক মাস থেকে নৌকার হয়ে গণসংযোগ করছেন মনোনয়ন প্রত্যাশী সাংবাদিক দীপক চৌধুরী ও সিলেটের এমসি কলেজের সাবেক ভিপি যুক্তরাজ্যপ্রবাসী আওয়ামী লীগের নেতা ইকবাল হোসাইন।

সুনামগঞ্জ-২ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মত আওয়ামীলীগের প্রার্থী হতে ১১ জন মনোনয়ন প্রত্যাশী মনোনয়নপত্র জমা দিয়েছেন। যা দিরাই-শাল্লা আসনে সর্বোচ্চ রেকর্ড সংখ্যক মনোনয়নপত্র জমা পরেছে।

এনিয়ে তৃণমুল নেতাকর্মী ও সাধারণ ভোটারা বলেন, সুরঞ্জিত সেনগুপ্তের অবর্তমানে এই আসনটিতে যোগ্য প্রার্থীর অভাব দেখা দিয়েছে। তারা বলেন, সুরঞ্জিত যেভাবে আওয়ামীলীগের নেতা কর্মীদেরকে আলগে রেখেছিলেন, এলাকার মানুষের জগড়া বিবাদ, মামলা, বিভিন্ন সমস্যার সমাধান করতে পারতেন, সকল নেতা কর্মীদের সাথে সম্পর্ক বজায় রাখতে পারতেন ড. জয়া সেনগুপ্তা বয়সের ভারে তা সেভাবে পারছেনা।

তারা আর বলেন, আর সেই সুযোগ নিচ্ছে আওয়ামীলীগের কিছু নেতাকর্মী যাদের কে আগে কখন মাঠ পর্যায়ে কাজ করতে দেখা যায় নি। তাদের পোস্টার ব্যানারের মাধ্যমে আমরা জানতে পারছি তারা হচ্ছেন মনোনয়ন প্রত্যাশী।

প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্ত আক্ষেপ করে বলেছিলেন, এমপি কি কাচকি মাছের ভাগা? সবাই এমপি হতে চায়।

তাই প্রয়াত নেতা সুরঞ্জিত সেনগুপ্তের প্রতি শ্রদ্ধা রেখে আমরা বলতে চাই জননেত্রী শেখ হাসিনা যেন দিরাই শাল্লা আসনে একজন যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেন। যিনি সাধারণ জনতার ও দলীয় নেতা কর্মীদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখতে পারবেন এবং এলাকার উন্নয়নে কাজ করে যাবেন তিনি কাজ করবেন জনগণের সার্থে।

আওয়ামীলীগ থেকে যারা মনোনয়ন ফরম জমা দিয়েছেন সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা, জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মতিউর রহমান, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট অবনী মোহন দাস, সাংবাদিক দীপক চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগের সদস্য ব্যারিস্টার অনুকুল তালুকদার ডাল্টন, সিলেট মহানগর আওয়ামীলীগের সম্পাদক মন্ডলীর সদস্য অ্যাডভোকেট শামছুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য ইয়ামিন চৌধুরী, এমসি কলেজের সাবেক ভিপি যুক্তরাজ্যপ্রবাসী আওয়ামী লীগের নেতা ইকবাল হোসাইন। যুক্তরাজ্য জাতীয় শ্রমিকলীগের কার্যকরী সভাপতি এডভোকেট শামছুল হক, কুয়েত আওয়ামীলীগ নেতা শিল্পপতি ছায়েদ আলী মাহবুব হোসেন রেজু, ডা. আজাদুর রহমান।

সিলেটভিউ২৪ডটকম/১৯ নভেম্বর ২০১৮/হিপু /ইআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী