আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

মান্নান না ডন, সুনামগঞ্জ-৩ আসনে কে হচ্ছেন নৌকার মাঝি?

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৯ ০০:০৮:০৪

সানোয়ার হাসান সুনু, জগন্নাথপুর :: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ-৩ নির্বাচনী এলাকায় কে হচ্ছেন নৌকার মাঝি, এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ভোটারদের মধ্যে। ইতিমধ্যে বর্তমান এমপি অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী প্রয়াত আব্দুস সামাদ আজাদের ছেলে আজিজুস সামাদ ডন আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়ে নৌকার মনোনয়ন নিশ্চিত করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে দু-এক দিনের মধ্যে নিশ্চিত হয়ে যাবে কে হচ্ছেন নৌকার মাঝি।

এদিকে সামজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে আজিজুস সামাদ ডনকে নৌকার প্রার্থী হিসেবে প্রচার করার পর মান্নান বলয়ের নেতা কর্মীদের মধ্যে প্রতিবাদের ঝড় উঠে। এ ব্যপারে আজিজুস সামাদ ডনের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করে উপজেলা সহকারি রিটানিং কর্মকর্তা ইউএনও মাহফুজুল আলম মাছুমের নিকট অভিযোগ দাখিল করেন উপজেলা ছাত্রলীগ সভাপতি সাফরুজ ইসলাম।

তবে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ অস্বীকার করেছেন আজিজুস সামাদ ডন ও তার সমর্থকরা।

এদিকে নির্বাচনী মাঠে নৌকার পক্ষে কোমর বেঁধে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন বর্তমান এম.পি অর্থ পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান এবং আজিজুস সামাদ আজাদ ডন। দু’জনই আওয়ামী লীগের প্রার্থী হিসাবে মাঠপর্যায়ে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

এ ব্যাপারে এম.এ মান্নান বলেন, ‘দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমি নির্বাচনে প্রার্থী হিসাবে মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছি। আমার এলাকায় অনেক বড় বড় উন্নয়ন কাজ চলমান রয়েছে। এই মেগা প্রকল্প কাজ সমাপ্ত করতে আমি আসন্ন নির্বাচনে বিজয়ী হয়ে ভোটারদের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটাতে চাই।’

আওয়ামী লীগ নেতা আজিজুস সামাদ আজাদ ডন বলেন, ‘আমি কেন্দ্রের নির্দেশে নির্বাচনী মাঠে কাজ করে যাচ্ছি এবং ভোটারদের কাছ থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। আমার বাবা জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদ এ এলাকার উন্নয়নে ব্যাপক অবদান রেখেছেন। আসন্ন নির্বাচনে ভোটাররা এগুলো স্মরণ রেখেই ভোট দিবেন।’

দ্বিধাবিভক্ত আওয়ামী লীগ নেতাকর্মীরা পৃথকভাবে উল্লেখিত দুই প্রার্থীকে নিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাওয়াতে ভোটারদের মধ্যে ধুম্রজাল সৃষ্টি হয়েছে। তাই ভোটারদের মধ্যে প্রশ্ন দেখা দিয়েছে, আসন্ন নির্বাচনে কে হচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী।

উল্লেখ্য, ভিআইপি আসন হিসাবে খ্যাত এ নির্বাচনী এলাকা থেকে এর আগে হেভিওয়েট প্রার্থী হিসাবে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরী, আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য সাবেক পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদ, সাবেক অর্থ প্রতিমন্ত্রী ফারুক রশীদ চৌধুরী সংসদ সদস্য হিসাবে জাতীয় সংসদে একাধিকবার এ এলাকার প্রতিনিধিত্ব করেন।

সিলেটভিউ২৪ডটকম/১৯ নভেম্বর ২০৮/এসএইচএস/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী