আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

সুনামগঞ্জ-৩ আসনে মহাজোট চুড়ান্ত, ঐক্যফ্রন্টের প্রার্থী কে?

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-০৪ ০০:১১:০৬

সানোয়ার হোসেন সুনু, জগন্নাথপুর :: জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ -৩ আসনে আওয়ামী লীগ তথা মহাজোটের প্রার্থী চূড়ান্ত হলেও বিএনপি তথা ঐক্যফ্রন্টের প্রার্থী এখনো চূড়ান্ত হয়নি। যে কারণে দলীয় নেতাকর্মীসহ ভোটারদের মধ্যে ধু¤্রজাল সৃষ্টি হয়েছে। এ নিয়ে এলাকায় নানা আলোচনা চলছে।

জানা গেছে, সুনামগঞ্জ-৩ আসনে মনোনয়নপত্র দাখিল করেন বর্তমান অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান, সাবেক এমপি অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, গণফোরাম নেতা নজরুল ইসলাম, বিএনপি নেতা লে. কর্ণেল অব. সৈয়দ আলী আহমদ, জাকের পার্টি নেতা শাহজাহান চৌধুরী, বিএনপি থেকে রফিকুল ইসলাম খসরু, এমএ সাত্তার, আশরাফুল হক সুমন, এলডিপির আবদুন নুর তুষারসহ ৮ প্রার্থী। এর মধ্যে হেভিওয়েট প্রার্থী এমএ মান্নান, শাহীনুর পাশা চৌধুরী ও নজরুল ইসলাম।

আওয়ামী লীগ মহাজোটের প্রার্থী হিসেবে এমএ মান্নানকে চূড়ান্ত করেছে। তবে বিএনপি এখনও ঐক্যফ্রন্টের প্রার্থী চূড়ান্ত করতে পারেনি। তবে নির্বাচনী মাঠে তৎপর রয়েছেন শাহীনুর পাশা চৌধুরী। সাবেক যুবলীগ নেতা, বর্তশানে গণফোরামে যোগ দেওয়া নজরুল ইসলামের নাম রয়েছে শাহীনুর পাশা চৌধুরীর সাথে। কে হচ্ছেন ঐক্যফ্রন্টের প্রার্থী এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে দলীয় নেতাকর্মীসহ এলাকার ভোটারদের মধ্যে।

এ বিষয়ে অ্যাডভোকেট শাহীনুর পাশা চৌধুরী বলেন, ‘ঐক্যফ্রন্টের প্রার্থী চূড়ান্ত নিয়ে এখনো ঝুলে আছি। তবে দীর্ঘ ১৪ বছর ধরে আমি মাঠে কাজ করছি। এছাড়া আ.লীগের কাছ থেকে সুনামগঞ্জ-৩ আসন উদ্ধার করতে হলে আমার বিকল্প নেই। তা যদি বিবেচনা করা হয়, তাহলে আমাকেই মনোনীত করা হবে।’

এ ব্যাপারে গণফোরাম নেতা নজরুল ইসলাম বলেন, ‘ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের সম্মাতি পেয়েই লন্ডন থেকে আমি নির্বাচন করার লক্ষ্যেই দেশে এসে মনোয়নপত্র দাখিল করে প্রচারণা চালিয়ে যাচ্ছি।’

ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় এক নেতা জানান, আগমী ৮ ডিসেম্বর এ আসনের ধানের শীষের প্রার্থী চূড়ান্ত করা হতে পারে।

এদিকে মনোনয়ন বাছাইয়ে বিএনপির এম এ ছাত্তার, রফিকুল ইসলাম খসরু ও আশরাফুল হক সুমনের মনোনয়নপত্রে ক্রটি থাকায় বাতিল করা হয়েছে। অন্য প্রার্থীদের মনোনয়নপত্র বহাল রয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/৪ ডিসেম্বর ২০১৮/এসএইচ/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী