আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

দক্ষিণ সুনামগঞ্জে নারী নির্যাতনবিরোধী সচেতনতামূলক কর্মসূচি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-০৪ ২১:৩০:৩৫

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি :: দক্ষিণ সুনামগঞ্জে কার্যকর ও প্রকল্প (ইএএলজি) স্থানীয় সরকারের উদ্যোগে নারী নির্যাতনবিরোধী সচেতনতামূলক (অরেঞ্জ ক্যাম্পেইন) আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে ।

মঙ্গলবার বেলা ১১টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ বাজারস্থ কেন্দ্রীয় এফআইভিডিবির হল রুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন- নারীরা ঘরে-বাইরে ভিন্ন মাত্রায় ভিন্নভাবে নির্যাতিত হচ্ছে। নারীর প্রতি সহিংসতা ও নির্যাতনের এই মাত্রা এখনো কমেনি। বরং এই নির্যাতন ও সহিংসতা বন্ধে পরিবার, সমাজ ও রাষ্ট্রকে সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে। অনুষ্ঠানে বক্তারা নারী নির্যাতন ও সব ধরনের সহিংসতা বন্ধ এবং দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক কঠোর শাস্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।

দক্ষিণ সুনাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. সফি উল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ এমরান হোসেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বজলুর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা তাসলিমা আক্তার লিমা, উপজেলা সমবায় অফিসার মো. মাসুদ আহমদ, জয়কলস ইউপি চেয়ারম্যান মো. মাসুদ মিয়া, পাথারিয়া ইউপি চেয়ারম্যান আমিনুর রশিদ, দরগাপাশা ইউপি চেয়ারম্যান মো. মনির উদ্দিন,পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, পূর্ব বীরগাঁও ইউপি চেয়ারম্যান মো. নুর কালাম, পূর্ব পাগলা ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, সুনামগঞ্জ স্থানীয় সরকার বিভাগের(ইএলডিপি) এর ফ্যাসিলেটেটর আবুল ফারাহ মোহাম্মদ সালেহ, ইউপি সচিব আব্দুর রকিব, আলী হোসেন, ইয়াসমিন হোসনে আরা, মীরা চন্দ, উদ্যোক্ত কল্পনা বেগম, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাব সভাপতি কাজী জমিরুল ইসলাম মমতাজ, সাধারণ সম্পাদক মো. নুরুল হক প্রমুখ।

এর আগে সকালে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রা সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়ক প্রদক্ষিণ শেষে এফআইবিডিভির সম্মুখে এসে শেষ হয়।

সিলেটভিউ/৪ ডিসেম্বর ২০১৮/এসকে/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী