আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সুনামগঞ্জ-৫ আসনে নৌকার প্রচারণায় দেশে ফিরেছেন প্রবাসীরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-০৮ ১০:৩৪:১০

মাহবুব আলম, ছাতক :: প্রবাসী অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারা) নির্বাচনী এলাকার মানুষ যুক্তরাজ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে স্বপরিবারে বসবাস করে আসছেন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আমেজ দেশ ছেড়ে ছড়িয়ে পড়েছে প্রবাসীদের মাঝে।

এই অঞ্চলের ভোটের রাজনীতিতে সবসময়ই মূখ্য ভূমিকা পালন করেন প্রবাসীরা। সেই লক্ষ্যে জাতীয় সংসদ নির্বাচনে প্রচারণায় দেশে ফিরছেন সাবেক ছাত্রনেতাসহ বেশকয়েকজন প্রবাসী। অনেকই নির্বাচনের আগ মূহুর্তে দেশে আসার জন্য বিমান টিকেট সংগ্রহ করে রেখেছেন বলে জানা গেছে।

এই আসনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত প্রার্থী মুহিবুর রহমান মানিক। মনোনয়ন দাখিলের পর উঠান বৈঠকে ব্যস্ত সময় পার করছেন তিনি। তার সঙ্গে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে ইতিমধ্যেই দেশে ফিরেছেন যুক্তরাজ্যের লন্ডন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আশিকুল ইসলাম আশিক, সাবেক ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম কিরন, বার্মিংহাম স্বেচ্ছাসেবকলীগের সভাপতি তাজুল ইসলাম, শাহাবুদ্দিন আহমদ, মধ্যপ্রাচ্য থেকে জামাল উদ্দিন গিয়াসসহ বেশ কয়েকজন প্রবাসীরা।

এছাড়া আগামী সপ্তাহেই যুক্তরাজ্য কমিউনিটি নেতা আওলাদ আলী রেজা, যুক্তরাজ্য আওয়ামীলীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক এস এম সুজন মিয়া, আওয়ামীলীগ নেতা আশিকুর রহমান আশিক, সাবেক ছাত্রনেতা বদরুজ্জামান শামিম, আহবাব মিয়া, আব্দুল কদ্দুছ, কভেন্ট্রি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুহুল আমীন, বার্মিংহাম আওয়ামী লীগের সহ-সভাপতি বসির মিয়া কাদির, যুক্তরাজ্য বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরামের অর্থ সম্পাদক আব্দুল জলিল, আমির উদ্দীন, মিজানুর রহমান নির্বাচনী প্রচারণায় অংশ নিতে দেশে ফিরবেন বলে জানা গেছে।

এ ব্যাপারে দেশে ফেরত লন্ডন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আশিকুল ইসলাম আশিক বলেন, বঙ্গবন্ধুর আদর্শে প্রবাসের বিলাসী জীবন ফেলে নৌকা প্রতিকের টানে ও স্থানীয় সাংসদ মুহিবুর রহমান মানিকের ভালবাসাতেই মূলত দেশে ফেরা। তিনি বলেন, আমি আশাবাদী আমাদের আওয়ামী পরিবারের প্রবাসী ভাইয়েরা দেশে এসে বা মোবাইল ফোনের মাধ্যমে দেশে অবস্থান করা তাদের নিজ নিজ আত্মীয়-স্বজনদের বলে দিয়ে নৌকা মার্কার নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করবেন। প্রবাসী ভাইয়েরাসহ উপজেলার সাধারণ ভোটার ও সর্বস্তরের মানুষের সার্বিক সহয়োগিতায় আগামী ৩০ ডিসেম্বরের একাদশ সংসদ নির্বাচনে নৌকা মার্কার বিজয় নিশ্চিত হবে ইন্নশআল্লাহ।

সিলেটভিউ২৪ডটকম/০৮ ডিসেম্বর ২০১৮/এমএ/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী