Sylhet View 24 PRINT

টাঙ্গুয়ার হাওরে ৪ পাখি শিকারীর ঠাঁই হলো কারাগারে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১২ ২২:২৭:৪৩

এম.এ রাজ্জাক, তাহিরপুর প্রতিনিধি :: দেশের দ্বিতীয় রামসার সাইট টাঙ্গুয়ার হাওরের বিভিন্ন প্রজাতির ১৮টি অতিথি পাখি শিকার করার অপরাধে ৪ ব্যক্তিকে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতে এ কারাদন্ড প্রদান করেন টাঙ্গুয়া হাওরের নিরাপত্তার দায়িত্বে থাকা সুনামগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আল-আমিন সরকার।

কারাদন্ডপ্রাপ্তরা হলেন, তাহিরপুর উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের লামাগাঁও গ্রামের বাছির মিয়ার ছেলে আজিম উদ্দিন, একই গ্রামের শুকুর আলীর ছেলে শফিক মিয়া, নুরুল হকের ছেলে ইয়াসিন মিয়া, খাইরুল আমিনের ছেলে সেনারুল মিয়া।

পুলিশ সূত্রে জানা যায়, বুধবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে টাঙ্গুয়া হাওরের উলান বিল থেকে ঝুড়িভর্তি ১৮টি পাখিসহ ৪ পাখি শিকারীকে টাঙ্গুয়া হাওরের নিরাপত্তার দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আল-আমিন সরকারের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করেন।

সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ জানান, দেশের দ্বিতীয় বৃহৎ সংরক্ষিত  টাঙ্গুয়া হাওর থেকে ফাঁদ পেতে পাখি শিকার করার সময়ে ১৮টি অতিথি পাখিসহ ৪ শিকারীকে আটক করা হয়েছে। তিনি বলেন, উদ্ধারকৃত পরিযায়ী পাখিগুলোকে পরে উপজেলা পরিষদের পুকুরে অবমুক্ত করা হয়েছে।

তাহিরপুর থানার ওসি নন্দন কান্তি ধর বিষয়টি নিশ্চিত করে বলেছেন, বুধবার সন্ধ্যায় দন্ডপ্রাপ্ত ৪ ব্যক্তিকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

সিলেটভিউ/১২ ডিসেম্বর ২০১৮/আরাস্বা/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.