আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সুনামগঞ্জে ফলাফল প্রত্যাখান করলেন ঐক্যফ্রন্টের পাঁচ প্রার্থী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-৩১ ২১:৫৯:১৪

সুনামগঞ্জ প্রতিনিধি :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ জেলার পাঁচটি আসনের সবগুলোতে নির্বাচনের ফলাফল প্রত্যাখান করেছেন জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত পাঁচ প্রার্থী। সোমবার সন্ধ্য্যা ৬টায় শহরের কাজিরপয়েন্ট এলাকায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ফজলুল হক আছপিয়ার বাসায় এ সংবাদ সম্মেলনেরআয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে প্রশাসনের সহযোগিতায় ব্যাপক কারচুপির করে মহাজোটের প্রার্থীদের বিজয়ী হওয়ার অভিযোগ করেন তারা।

সংবাদ সম্মেলনে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী ফজলুল হক আছপিয়া, নজির হোসেন, নাছির উদ্দিন চৌধুরী, মিজানুর রহমান চৌধুরী, শাহীনূর পাশা চৌধুরী বক্তব্য রাখেন। নির্বাচনকে সরকার দলের পক্ষে নিতে নির্বাচনের পূর্বে পাঁচ শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করার অভিযোগ করেন ঐক্যফ্রন্টের প্রার্থীরা।

নির্বাচনের দিন সরকার সমর্থকদের হামলায় শতাধিক নেতাকর্মীকে আহত হয়েছেন বলেও অভিযোগ করা হয়। সংবাদ সম্মেলনে ঐক্যফ্রন্ট প্রার্থীরা অভিযোগ করেন, তফসিল ঘোষণার পর থেকেই আমরা প্রত্যাশিত লেভেল প্লেয়িং ফিল্ড পাইনি। নিত্যদিন গ্রেফতার, হামলা, নির্যাতন ও ভীতি প্রদর্শনের কারণে নির্বাচনী কর্মকাÐ করতে পারিনি। তারা আরও অভিযোগ করেন, ঐক্যফ্রন্টের প্রার্থীদের নিশ্চিত বিজয় দেখে প্রশাসন সকল মূল্যবোধ, বিবেক ও নীতিমালা উপেক্ষা করে মহাজোটের প্রার্থীদের পক্ষে অবস্থান নেয়। রাতেই পুলিশ বিভিন্ন ভোটকেন্দ্রে ঢুকে প্রিসাইডিং অফিসারের সহযোগিতায় ব্যালটে সিল মেরে শতকারা ৩০ থেকে ৪০ ভাগ ভোট পৃথক বাক্সে ভরে রাখে। পুলিশ সকাল ১০ টার পর থেকে ঐক্যফ্রন্টের এজেন্টদের ভোটকেন্দ্র থেকে বের করে দিয়ে ফলাফল ঘোষণার পর্যন্ত ভোটকেন্দ্র নিয়ন্ত্রণে রাখে। গণনার সময় বিরোধীপক্ষের এজেন্ট না থাকায় ইচ্ছেমত মহাজোট প্রার্থীদের পক্ষে ফলাফল নির্ধারণ করা হয়।

নির্বাচনের সাজানো দাবি নির্বাচনের ফলাফল প্রত্যাখান করেন সুনামগঞ্জের জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত পাঁচ প্রার্থী। পাশাপাশি সরাদেশের ফলাফল স্থগিত করে পুনঃনির্বাচন দাবি করেন তারা। সংবাদ সম্মেলনের জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি বিভিন্ন পর্যায়ের নেতারা।

সিলেটভিউ/৩১ ডিসেম্বর ২০১৮/এসএনএ/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী