আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

জগন্নাথপুরে বাংলা মিরর গ্রুপ ইউকে’র অর্থায়নে ফ্রি চক্ষু শিবির

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১২ ২০:৩২:১৩

সিলেট :: সুনামগঞ্জের জগন্নাথপুরে বাংলা মিরর গ্রুপ ইউকে’র অর্থায়নে ও আল মোস্তফা ওয়েল ফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনায় ফ্রি চক্ষু শিবির কার্যক্রম সম্পন্ন হয়েছে। উদ্বোধনকালে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেন, ‘দেশের অর্থনীতির সিংহভাগই রেমিট্যান্সের অবদান। প্রবাসীরা মাতৃভূমি ছেড়ে বিদেশের মাটিতে থেকেও এ দেশের হতদরিদ্র মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। তাদের কষ্টার্জিত টাকা দেশের অর্থনীতিতে বিরাট ভূমিকা রাখছে। প্রবাসীরা বিশ্বের দরবারে বাংলাদেশের সুনাম কুড়িয়ে আনছেন।’

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি শনিবার সকালে জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের কুবাজপুরে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

ব্রিটেনের লন্ডন থেকে প্রকাশিত বহির্বিশ্বে বাংলাদেশীদের প্রথম ইংরেজি সাপ্তাহিক ‘বাংলা মিরর’এর  সম্পাদক আব্দুল করিম গনির সভাপতিত্বে এবং সমাজসেবী আখলাকুর রহমান ও শামীম আহমদের যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী মান্নান আরও বলেন, ‘স্বাধীনতা সংগ্রামসহ সকল প্রাকৃতিক দুর্যোগে প্রবাসীদের ভূমিকা প্রশংসনীয়। এ সরকার প্রবাসীদের সুযোগ সুবিধা নিশ্চিত করতে উদ্যোগ গ্রহণ করবে।’ দেশের অগ্রযাত্রায়ও প্রবাসীরা ভূমিকা রাখবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

মন্ত্রী বলেন, ‘গত দশ বছরে আওয়ামী লীগ সরকারের অর্জন ও উন্নয়ন কাজের প্রতি সুবিবেচনা করে এবং দেশের সামগ্রিক কল্যাণ, শান্তি ও সমৃদ্ধি অর্জনের স্বার্থে আগামী পাঁচ বছরের জন্য জনগণ আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় পাঠিয়েছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ সরকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে মহাপরিকল্পনা গ্রহণ করবে। আগামী ৫ বছর দেশে মেগা প্রকল্প বাস্তবায়নের পাশাপাশি গ্রামীণ জনপদে শহরের সুযোগ সুবিধা নিশ্চিত করবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহ্ফুজুল আলম মাসুম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম, জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় প্রমুখ।

চ্যানেল এস ইউকে’র সহযোগিতায় ভার্ড চক্ষু হাসপাতাল-সুনামগঞ্জ’র বিশেষজ্ঞ চিকিৎসকরা সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ও পাইলগাঁও ইউনিয়নের ৫ শতাধিক দরিদ্র  রোগীর চোখের পরীক্ষা-নীরিক্ষা শেষে বিনামূল্যে চশমা ও ঔষধ বিতরণ করেন। পরে বাছাইকৃত ২৮ জন রোগীর বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য সুনামগঞ্জ ভার্ড চক্ষু হাসপাতালে পাঠানো হয়।

শুরুতে বাংলা মিরর গ্রুপের পক্ষ থেকে মন্ত্রীকে ফুল দিয়ে বরণ করেন বাংলা মিরর গ্রুপের জগন্নাথপুর প্রতিনিধি অমিত দেব।

এদিকে, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি পূর্ণমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর তার সংসদীয় এলাকা জগন্নাথপুরে এসে প্রথম এ কর্মসূচিতে অংশ নিলেন, যেখানে দলীয় নেতা-কর্মী ছাড়াও সর্বস্তরের মানুষের উপচেপড়া ভিড় ছিল।

সিলেটভিউ২৪ডটকম/১২ জানুয়ারি ২০১৯/প্রেবি/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী