Sylhet View 24 PRINT

তাহিরপুর সীমান্তে চোরাইপথে কয়লা আনতে গিয়ে বন্য হাতির আক্রমনে শ্রমিক আহত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২৩ ২১:২৬:৫৪

তাহিরপুর প্রতিনিধি :: তাহিরপুর সীমান্তের ওপার থেকে চোরাইপথে কয়লা আনতে গিয়ে বন্য হাতির আক্রমনে এক কয়লা শ্রমিক মারাত্মক আহত হয়েছেন।

গুরুতর আহত কয়লা শ্রমিকের নাম সরুজ মিয়া (৩৫)। তিনি উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের সীমান্তবর্তী লালঘাট গ্রামের হন্দু মিয়ার ছেলে।

শনিবার সন্ধ্যায় গুরুতর আহত সরুজ মিয়াকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এম জি উসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রেরণ করেন।

স্থানীয় ও আহত কয়লা শ্রমিকের স্ত্রী হামিদা বেগম জানান, শনিবার ভোরে বালিয়াঘাট বিজিবি সীমান্তের ১১৯৬- ৪এস এবং ৫ এস পিলারের মধ্য দিয়ে প্রতিদিনের ন্যায় সরুজ মিয়াসহ ৮-১০ জন শ্রমিক ভারতের ওপারে মেঘালয় পাহাড়ের গর্ত থেকে চোরাই কয়লা আনতে যান। ওপার থেকে চোরাই কয়লা নিয়ে আসার সময়ে ১১৯৬-৪ এসের পিলারের নিকটবর্তী এলাকায় একটি বন্য হাতির সামনে পড়েন তারা। এসময় বন্য হাতির কবল থেকে অন্য কয়লা শ্রমিকরা এদিক সেদিক পালাতে পারলেও সরুজ মিয়া হাতির আক্রমনের শিকার হয়ে মারাত্মক আহত হন। এক পর্যায়ে ঘটনাস্থল থেকে বন্য হাতি চলে গেলে সঙ্গীয় কয়লা শ্রমিকরা উদ্ধার করে দুপুর সাড়ে ১২টার দিকে তাকে এপারে নিয়ে আসেন। পরে পরিবারের লোকজন দ্রæত তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যান।

তার অবস্থা আশংকাজনক হওয়ায় সেখানকার কর্তব্যরত চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য সিলেজ এম জি উসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রেরণ করেন।

সুনামগঞ্জ-২৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল মাকসুদুল আলম বলেন, অবৈধ পথে সীমান্তের ওপারে যাওয়া তার ঠিক হয়নি, বিষয়টি খোজঁ খবর নেয়া হচ্ছে।

সিলেটভিউ২৪ডটকম/২৩ মার্চ ২০১৯/আরাস্বা/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.