Sylhet View 24 PRINT

পরিস্কার-পরিচ্ছন্নতা ও সবুজায়ন রক্ষায় ‘ক্লিন ভিলেজ গ্রীণ ভিলেজ’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-১৭ ২১:১৪:৩৯

সিলেটভিউ ডেস্ক :: পরিবেশ পরিস্কার-পরিচ্ছন্ন ও সবুজ করে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নের স্বেচ্ছাসেবী সংগঠন ‘ক্লিন ভিলেজ গ্রীণ ভিলেজ’।

গ্রামীণ পরিবেশ ও রাস্তাঘাট, বাজার, স্কুল, কলেজ, মাদ্রাসাসহ সকল জায়গা আবর্জনামুক্ত ও সবুজায়ন করাই সংগঠনের মূল লক্ষ্য বলে জানিয়েছেন এর উদ্যোক্তা তরুণ সমাজকর্মী সংগঠক রোটারিয়ান মো. ইকবাল হোসেন। এক ঝাঁক তরুণদের স্বেচ্ছাশ্রম ও নিজস্ব অর্থায়নে এই কার্যক্রম পরিচালিত হচ্ছে বলেও জানান তিনি।

এছাড়াও বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুলের ছাত্রছাত্রী এবং সমাজের সচেতন মানুষের সহযোগিতায় এই সংগঠন কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

শুক্রবার (১৬ আগস্ট) ‘ক্লিন ভিলেজ গ্রীণ ভিলেজ’ এর উদ্যোগে সুনামগঞ্জের দোয়াবাজার উপজেলার দোহালিয়া বাজার এবং রাজনপুর গ্রামে পরিচ্ছন্নতা ও সবুজায়ন কার্যক্রম চলাকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘ক্লিন ভিলেজ গ্রীণ ভিলেজ’ এর পরিস্কার পরিচ্ছন্নতা ও সবুজায়ন কার্যক্রম পর্যায়ক্রমে পুরো উপজেলায় চালিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে।

এতে মো. বদরুজ্জামান ও শামীম উসমানের সার্বিক সহযোগিতায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন মো.রুবেল আহমদ, মো. আনোয়ার হোসেন, আবু খালেদ, মো. হাবিবুর রহমান, একেএম আলী হায়দার, ইকবাল হোসেন সুমন, যুবরাজ আহমদ, আব্দুল মালেক, আশিকুর রহমান, মনোয়ার হোসেন, আরিফুল ইসলাম, তাহসিন, জহুর আলী, জুয়েল, সুয়েব, শাখাওয়াত হোসেন, সাজিদুর রহমান, রফিক মিয়া তালুকদার, স্বপন মিয়া, সাইফুল ইসলাম, সবুজ মিয়া, সুজেল আহমদ, হাসান আহমদ, আব্দুল খালেক, মুরাদ হোসেন, নুর আলম, জানে আলম, মিজানুর রহমান, রাসেল, ওয়ানিস, আলী আকবর প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/ ১৭ আগস্ট ২০১৯/ প্রেবি/ এসএইচ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.