Sylhet View 24 PRINT

দক্ষিণ সুনামগঞ্জে শহীদ আরশ আলী স্মৃতি সংসদের উদ্যোগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১২ ২০:৫৯:৫৫

দক্ষিণ সুনামগঞ্জ  প্রতিনিধি :: দক্ষিণ সুনামগঞ্জে বীর মুক্তিযোদ্ধা শহীদ আরশ আলী স্মৃতি সংসদের উদ্যোগে ২০১৯ সালের এসএসসি ও এইচএসসি উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।

শনিবার বিকাল সাড়ে পাঁচটায় উপজেলার আস্তমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে শহীদ আরশ আলী স্মৃতি ট্রাস্টের সৌজন্যে এই সংবর্ধনা প্রদান করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে শহীদ আরশ আলী স্মৃতি সংসদের সভাপতি তোফাজ্জল হোসেন কিবরিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ূন আহমদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুক আহমদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কাজী এম জমিরুল ইসলান মমতাজ, উপজেলা যুবলীগের সহ-সভাপতি রাজা মিয়া, যুবলীগ নেতা হাসান মাহমুদ তারেখ, সাবেক মেম্বার আমান আলী, আস্তমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপুল চক্রবর্তী,  শহীদ আরশ আলীর চাচা মজর আলী, শহীদ আরশ আলী স্মৃতি সংসদের সিনিয়র সহ-সভাপতি আঙ্গুর মিয়া, মনবেগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা পপি বেগম, আস্তমা গ্রামের শিক্ষার্থী আমিনুল ইসলাম, সাকিল আহমদ, সায়েফ আহমদ, আল-আমিন, মাসুমা বেগম, আবদাল মিয়া সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

বক্তারা বলেন, শহীদ আরশ আলী আমাদের গর্ব। যিনি একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ হয়েছেন। কিন্তু স্বাধীনতার এত বছর পরেও সেই বীর মুক্তিযোদ্ধার স্মৃতি ধরে রাখা যায় এমন কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি। আগামীর প্রজন্ম শহীদ আরশ আলী সম্পর্কে জানার জন্য কোন কিছুই করা হয়নি। বক্তারা দাবী করেন শীঘ্রই যেন এই বীর মুক্তিযোদ্ধার জন্য সরকারি যেকোন স্থাপনা নাম করণ করা হয়। তারি সাথে সাথে শহীদ আরশ আলী কবর স্থানান্তর করে তার জন্মস্থান আস্তমায় আনার  জন্য আহবান জানান তারা।                     

অনুষ্ঠানের পরবর্তীতে অতিথিবৃন্দ ও শিক্ষার্থীদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/১২ অক্টোবর ২০১৯/এসকে/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.