Sylhet View 24 PRINT

তাহিরপুরে অবৈধ বালু উত্তোলকারীকে আটকের পড় ছেড়ে দিল পুলিশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৮ ১৬:৫৭:০৯

তাহিরপুর প্রতিনিধি :: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীর পাড় কেটে বালু উত্তোলন করার অভিযোগে সুমন মিয়া নামক এক ব্যক্তিকে আটকের পর ছেড়ে দেয়ার অভিযোগ উঠেছে বাদাঘাট পুলিশ ফাঁড়ির কর্তব্যরত পুলিশ এক কর্মকর্তার বিরুদ্ধে।

রবিবার সকাল ১১টায় এমন ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

যাদুকাটা নদীর পুর্বপাড় লাউড়েরগড় গ্রামের সুজাফর (৪০), তৌহিদুল কবীরসহ অনেকেই  জানান, যাদুকাটা নদীতে প্রতিদিন দুইশত সেইভ মেশিন মালিক বালু উত্তোলন করছে। প্রতি সেইভ মেশিন থেকে দুই হাজার টাকা করে আদায় করছে বাদাঘাট ইউনিয়নের ঢালারপাড় গ্রামের সুমন মিয়া (৩০), লিয়াকত আলী (৩৫) ও পাশ্ববর্তী বিশ্বম্ভরপুর উপজেলার শরিফগঞ্জ গ্রামের হেলাল মিয়া (৩৫)। এতে প্রায় দৈনিক তিন থেকে চার লাখ টাকা আদায় করে থাকে এ বালুখেকু চক্রটি।

এ বিষয়ে অভিযুক্ত সুমন মিয়া  বলেন, তিনি সেইভ মেশিন থেকে কোন টাকা আদায় করছেন না। তার নৌকাটি যাদুকাটা নদীর পাড়ে থাকায় পুলিশ তাকে আটক করেছিল। পরে তাহিরপুর থানার অধীনস্থ বাদাঘাট পুলিশ ফাঁড়ি ক্যাম্পের এএসআই বিলাল হোসেন তাকে ছেড়ে দিয়েছেন।

বাদাঘাট পুলিশ ক্যাম্পের এএসআই বিলাল হোসেন বলেন, যাদুকাটা নদী তীরে সুমনের নৌকা থাকায় তাকে আটক করা হয়েছিল। পরে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সুপারিশে তাকে ছেড়ে দিয়েছি।

বাদাঘাট পুলিশ ফাঁড়ি ক্যাম্প ইনচার্জ এসআই আমির উদ্দিন বলেন, যাদুকাটা নদীতে কাউকে আটক বা ছেড়ে দেয়ার বিষয়টি তার জানা নেই।


সিলেটভিউ২৪ডটকম/০৮ ডিসেম্বর ২০১৯/এমএআর/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.