Sylhet View 24 PRINT

দিরাইয়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণের দাবীতে সংবাদ-সম্মেলন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৫ ১৯:২১:২৩

দিরাই প্রতিনিধি ::  সুনামগঞ্জের দিরাইয়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণের জন্য প্রদক্ষেপ গ্রহণের দাবী জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।

রোববার (১৫ ডিসেম্বর) দুপুর ১ টায় দিরাই মুক্তিযোদ্ধা সংসদের অস্থায়ী কার্যালয়ে উক্ত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আতাউর রহমান।

এতে বলা হয়, দিরাইয়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণের জন্য উপজেলা রোডের ৯ শতাংশ ভূমি রেজিস্ট্রি করে কমপ্লেক্স নির্মানের জন্য সরকার উদ্যোগ গ্রহণ করে। কিন্তু নির্ধারিত স্থানে কমপ্লেক্স নির্মাণের বিরোধীতা করে হাইকোর্টে রীট পিটিশন করেন পার্শ্ববর্তী আনোয়ারপুর গ্রামের বাসিন্দা গোলাম সারোয়ার চৌধুরী গংরা। এতে আদালত উক্ত জায়গার উপর স্থিতিবস্থা জারি করেন। এরপর থেকে বন্ধ হয়ে যায় এর নির্মাণ কার্যক্রম। কিন্তু আদালত কর্তৃক স্থিতিবস্থার মেয়াদ বর্ধিত না করায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণে এখন আর কোন বাধা নেই।

উক্ত জায়গার উপর হাইকোর্টের স্থিতিবস্থা বহাল নেই জানিয়ে সুপারিন্টেন্ট সাধারণ ও সংস্থাপন শাখা হাইকোর্ট বিভাগ থেকে প্রাপ্ত একটি কপি দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে সরবরাহ করা হলেও কমপ্লেক্স নির্মানের জন্য কার্যকর কোন পদক্ষেপ নেয়া হচ্ছেনা।  

এছাড়া সংবাদ সম্মেলনে অনতিবিলম্বে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণের জন্য প্রদক্ষেপ গ্রহণের জন্য জোর দাবি জানান মুক্তিযোদ্ধারা।

এসময় উপস্থিত ছিলেন দিরাই পৌর কমান্ডার সিরাজুল ইসলাম, মুক্তিযোদ্ধা কানাইলাল রায়, নিপেশ তালুকদার, দয়াময় দাস, হরচরণ দাস, শশধর বিশ্বাস, আবু ছালেহ মির্জা, অমর চান দাস, আব্দুল করিম, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের উপদেষ্ঠা মুরাদ মিয়া, সভাপতি শাহজাহান মিয়া, সাধারণ সম্পাদক রাহাত মিয়া রাহাত প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১৫ ডিসেম্বর ২০১৯/এইচপি/এসএইচ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.