Sylhet View 24 PRINT

শাল্লায় হাওর উৎসবে আসছেন রাষ্ট্রপতি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৩ ১৫:০১:২৬

শাল্লা প্রতিনিধি :: মুজিববর্ষ উপলক্ষে আগামী ২৮ ও ২৯ মার্চ সুনামগঞ্জের শাল্লায় হাওর উৎসবের আয়োজন করা হয়েছে। উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। এ উপলক্ষে উপজেলার শাল্লায়  হাওর উৎসবের নির্ধারিত ভেন্যু পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ।


গতকাল শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ১২ টায় উপজেলার গ্রাম শাল্লায় নির্ধারিত হাওর উৎসবের ভ্যানু পরিদর্শন করেন তিনি। এসময় তিনি নির্ধারিত স্থান ছাড়াও উপজেলা সদর সহ আশেপাশের এলাকা ঘুরে দেখেন। উৎসবের উপযুক্ত পরিবেশ নিশ্চিত করতে এলাকার লোকজনের সাথে কথা বলেন।

এসময় তার সাথে ছিলেন জেলা পুলিশ সুপার মিজানুর রহমান,শাল্লা  উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ, উপজেলা নির্বাহি কর্মকর্তা আল মুক্তাদির হোসেন, শাল্লা থানা অফিসার ইনচার্জ আশরাফুল ইসলাম।
উল্লেখ্য, আগামী ২৮ ও ২৯ মার্চ দুই দিন ব্যাপী হাওর উৎসবের আয়োজন করা হয়েছে। উৎসবের উদ্বোধনী অনুষ্ঠনে যোগ দিবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। বিষয়টি নিশ্চিত করেছেন হাওর উৎসবের সদস্যসচিব ডা. আবুল কালাম চৌধুরী।
এর আগে শাল্লা সমিতি ঢাকা’র প্রস্তাবিত হাওর উৎসব উদযাপন বিষয়ে গত ১৯ ফেব্রুয়ারি  রাতে বঙ্গভবনে রাষ্ট্রপতির  সভাপতিত্বে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী এম এ মান্নান এমপি, রেবেকা মোমিন এমপি, ড. জয়া সেনগুপ্তা এমপি, মো: আব্দুল মজিদ খান এমপি, এডভোকেট শামীমা শাহরিয়ার এমপি, পীর ফজলুর রহমান মিসবাহ্ এমপি, মো. মজিবুল হক এমপি, এডভোকেট মো. আবু জাহির এমপি, মুহিবুর রহমান মানিক এমপি, গাজী মো. শাহনওয়াজ এমপি, বদরদ্দোজা মো: ফরহাদ হোসেন (সংগ্রাম) এমপি, মো: আফজাল হোসেন এমপি, রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি,  অধ্যক্ষ মো: আব্দুল হক, শাল্লা সমিতি ঢাকা.র উপদেষ্টা ডা: আবুল কালাম চৌধুরী, শাল্লা সমিতি ঢাকা’র সভাপতি  রুবেল শঙ্কর বিশ্বাস ও সাধারণ সম্পাদক মো. আল-আমিন।

রাষ্ট্রপতির পরামর্শে মুজিববর্ষ উদযাপনে হাওর অঞ্চলের  সবার অংশগ্রহণ নিশ্চিত করে উৎসব আয়োজন করার বিষয়ে সর্বসম্মতিক্রমে সিন্ধান্ত অনুযায়ী  ‘মুজিববর্ষে হাওর উৎসব ২০২০ উদযাপন কমিটি’ গঠন করা হয়।
উক্ত কমিটির  আহ্বায়ক করা হয় এম এ মান্নান, মাননীয় মন্ত্রী, পরিকল্পনা মন্ত্রণালয়। যুগ্মআহ্বায়ক ড. জয়া সেনগুপ্তা এমপি, মো. আব্দুল মজিদ খান এমপি, রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি এবং সদস্য হাওর এলাকার মাননীয় সংসদ সদস্যবৃন্দ, চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত আইজিপি উপজেলা পরিষদ চেয়ারম্যান, শাল্লা ও আজমিরীগঞ্জ।
সদস্যসচিব ডা. আবুল কালাম চৌধুরী, উপদেষ্টা, শাল্লা সমিতি ঢাকাকোষাধ্যক্ষ রুবেল শঙ্কর, সভাপতি, শাল্লা সমিতি ঢাকা  কে নিয়ে আহবায়ক কমিটি গঠন হয়। আগামী ২৩ ফেব্রুয়ারি এই কমিটির প্রথম সভায় পুর্ণাঙ্গ কমিটি এবং উপকমিটিসমুহ গঠন করা হবে বলে সুত্রে নিশ্চিত করেছে।

মহামান্য রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ আগামী ২৮ মার্চ শাল্লা উপজেলার শাল্লা গ্রামে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। উল্লেখ্য, শাল্লা সমিতি ঢাকা’র উদ্যোগ ও পরিকল্পনায় ৫-৬ মার্চ শাল্লা সমিতি ঢাকা’র আয়োজনে এই উৎসবটির  প্রস্তুতি চলছিল। মহামান্য রাষ্ট্রপতির উপস্থিতি নিশ্চিত করার জন্য মার্চ ৫ ও ৬ তারিখের  পরিবর্তে ২৮ মার্চ করা হয়েছে।সভার সিদ্ধান্ত মেতাবেক গঠিত কমিটি’র আয়োজনে উৎসবে সার্বিক সহযোগিতা প্রদান করবে শাল্লা সমিতি ঢাকা সহ হাওর পাড়ের সর্বস্তরের মানুষ।

সিলেটভিউ২৪ডটনেট/২৩ ফেব্রুয়ারি, ২০২০/এইচপি/ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.