Sylhet View 24 PRINT

জামালগঞ্জে হাওর প্রকল্পের কাজে গাফিলতি, জরিমানা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৪ ২০:২৫:১৬

জামালগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার হালির হাওরের ৪৮ ও ৫১ নং ফসল রক্ষা বাঁধের প্রকল্প বাস্তবায়ন কাজ নিয়ে চরম গাফিলতি করার অভিযোগে ওই দুই প্রকল্পের পিআইসি কমিটির সভাপতিকে পৃথক পৃথকভাবে ১ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

ম্যাজিস্ট্রেট হাসান আব্দল্লাহ আল মাহমুদ এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। জানা গেছে, নীতিমালা অনুযায়ী বাঁধের কাজ ২৮ ফেব্রুয়ারীর মধ্যে কাজ শেষ করতে হবে। কিন্তু বাস্তবে শ্লোপ, কমপেকশন সহ কাজের ধীরগতির কারনে হালির হাওরের ২টি পিআইসি কমিটির সভাপতিকে এ জরিমানা করা হয়।

জানা গেছে, উপজেলার হালির হাওরের বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন কাজ সোমবার থানা পুলিশ ও পাউবোর এক উপ-সহকারী প্রকৌশলী সঙ্গে নিয়ে পরিদর্শন যান ডিসি অফিসের ম্যাজিষ্ট্রেট হাসান আব্দুল্লাহ আল মাহমুদ।

পরিদর্শনকালে তারা সঠিক সময়ের মধ্যে ফসল রক্ষা বাঁধগুলো শেষ হবেনা বলে উল্ল্যেখ করেন। এবং কমপেকশন ও শ্লোপ সহ কাজের ধীরগতি করার বিষয়টি তাদের নজরে আসে।

এ অবস্থায় ৪৮ নং পিআইসি কমিটির সভাপতি হরিনাকান্দী গ্রামের মৃত ফরিদ মিয়ার ছেলে বিদ্যা মিয়া ও ৫১নং পিআইসির সভাপতি আছানপুর গ্রামের আঃ শহীদের ছেলে মোঃ মহিবুরকে পৃথকভাবে দন্ডবিধি ১৮৬০/১৮৮ ধারা মোতাবেক ১ হাজার টাকা করে জরিমানা করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/২৪ ফেব্রুয়ারি ২০২০/বায়জিদ/ জুনেদ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.