Sylhet View 24 PRINT

দিরাইয়ে গ্রামের লোকদের বই পড়ায় উৎসাহিত করার জন পাঠাগার স্থাপন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৯ ১০:৫৬:০২

দিরাই প্রতিনিধি :: সুনামগঞ্জের দিরাইয়ে কুলঞ্জ ইউনিয়নের হাতিয়া গ্রামে 'নাহার স্মৃতি পাঠাগার' উদ্বোধন করা হয়েছে। গ্রামের যুক্তরাজ্য প্রবাসী সমাজসেবক কবি শামসুজ্জামান ঝুনু তাঁর মায়ের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ও গ্রামের লোকদের বই পড়ায় উৎসাহিত করার জন্য এই মহৎ উদ্যোগ গ্রহণ করেন।

শুক্রবার বেলা ৪ টায় পাঠাগারটির শুভ উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী।

উদ্বোধনপুর্ব আলোচনা সভায় পাঠাগারের উপদেষ্টা পরিষদের সভাপতি ও সিলেট জেলা গণতন্ত্রী পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক গুলজার আহমদের সভাপতিত্বে ও পাঠাগার পরিচালক আলমগীর হুসেন এবং সোহেল আহমদের যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক আলিম উদ্দীন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট মুক্তিযুদ্ধ পাঠাগারের সভাপতি, সিলটিভি'র নির্বাহী পরিচালক আল-আজাদ, গোয়াইন ঘাট সরকারী কলেজের অধ্যাপক মোঃ দিলাওয়ার হুসেন বাবর, সিলেট মুক্তিযোদ্ধা সেক্টর ফোরামস সভাপতি মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ, তাজপুর কলেজের অধ্যাপক প্রাণকান্ত দাস, জালালাবাদ ক্যান্টনমেন্ট বোর্ড স্কুলের সিনিয়র শিক্ষক তরুন কান্তি দাস, কলামিস্ট অ্যাডভোকেট আব্দুল মালিক, ডাঃ সুভাষ কান্তি দাস, শিক্ষাবিদ বিশ্বজিৎ দাস, অ্যাডভোকেট আবুতালেব মিয়া প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন,হাতিয়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজিদুর রহমান ম্যানেজিং কমিটির সদস্য সাজ্জাদুর রহমান, হাতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবি নীরেশচন্দ্র রায়, আখলাক মিয়া সমাজকর্মী বকুল আহমদ চৌধুরী, এসএম সায়েম প্রমুখ।

বক্তারা প্রত্যন্ত অঞ্চলে পাঠাগার স্থাপন করে এলাকার মানুষের জ্ঞান আহরণের পথ সুগম করে দেওয়ার জন্য উদ্যোক্তা কবি শামসুজ্জামান ঝুনু'র ভুয়সী প্রশংসা করেন।

সিলেটভিউ২৪ডটকম/২৯ ফেব্রুয়ারি ২০২০/এইচপি/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.