Sylhet View 24 PRINT

দিরাইয়ে করোনার ভয় উপেক্ষা করে পদ্মবিলে মানুষের ঢল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-৩১ ২২:৩০:২৯

দিরাই প্রতিনিধি :: করোনা ভাইরাস মোকাবিলায় খুব প্রয়োজন ছাড়া মানুষ ঘর থেকে বের হচ্ছেন না। সেখানে করোনা সংক্রমণের ভয় উপেক্ষা করে সুনামগঞ্জের দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের লছিমপুর গ্রামের বড় কুঁড় পদ্ম বিলে মাছ ধরার আনন্দে মেতে ছিল এলাকার শতশত মানুষ ।

এলাকার বাসিন্দা বিলাস দাস জানান, মাছ ধরার উদ্দেশ্যে বিলের পদ্ম টেনে তুলে পরিস্কার করা হয়েছিল। কিন্তু দেশের এই অবস্থায় করোনাভাইরাসের সংক্রমণ রোধে মাছ ধরতে বারণ করা হয়েছিল।  গতকাল (সোমবার) এলাকার বিভিন্ন গ্রাম থেকে দুই থেকে আড়াইশ লোক মাছ ধরতে আসলে তাদেরকে ফিরিয়ে দেওয়া হয়।

তিনি আর জানান, আজ মঙ্গলবার (৩১ মার্চ) সকালে আবার এলাকার বিভিন্ন গ্রাম থেকে ৫০০ মানুষ জড়ো হয়ে মাছ ধরতে আসলে তাদের আর সামলে রাখা সম্ভব হয়নি। মুহূর্তের মধ্যে আশেপাশের গ্রামের হাজার খানেক মানুষ জাল, পলো, খোচা ও লাফিজাল নিয়ে আসে মাছ ধরতে।

তিনি বলেন, গ্রামের সবাই যাতে কম বেশি মাছের চাহিদা পুরণ করতে পারে, সেই স্বার্থে বিলটি উন্মুক্ত করে রাখা হয়। এবার গ্রামবাসী গ্রামের ৪-৫ জনকে বিলটি লিজ দিয়ে দিছে। তারা করোনাভাইরাস এর জন্য মাছ ধরা বন্ধ করে দিলেও তার আর শেষ রক্ষা করা সম্ভব হয়নি।

সিলেটভিউ২৪ডটকম/৩১ মার্চ ২০২০/হিল্লোল/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.