Sylhet View 24 PRINT

দিরাইয়ে ফেসবুক লাইভে ক্লাস নিচ্ছে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৪ ১৫:১৭:৫৬

দিরাই প্রতিনিধি :: বাংলাদেশের বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতে সাধারণ ছুটি ঘোষণার পর থেকে ঘরবন্দী হয়ে আছে শিক্ষার্থীরা। এর ফলে মারাত্বক ক্ষতির সম্মুখীন হচ্ছে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। জাতীয় এই মহামারীর সময়ে শিক্ষার্থীদের ঘরে বসে ক্লাসের সুযোগ সৃষ্টির লক্ষ্য নিয়ে সুনামগঞ্জের দিরাইয়ে অনলাইনে লাইভ ক্লাস চালু করার তাৎক্ষণিক সিদ্ধান্ত নিয়েছে সহকারী শিক্ষা কর্মকর্তা তাপস কুমার রায়।

নিজ উদ্যোগে পৌরসভার হারনপুর এলাকার নিজ বাসভবনে প্রতিষ্ঠা করেন দিরাই অনলাইন প্রাইমারি স্কুল। ফেসবুক লাইভ এর মাধ্যমে অনলাইনে নিচ্ছেন ক্লাস।

প্রতিদিন সিডিউল অনুযায়ি বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক, সহকারি শিক্ষকবৃন্দ ক্লাস নিচ্ছেন। ১ম থেকে ৫ম শ্রেণীর শিক্ষার্থীর ক্লাস নেওয়া হচ্ছে। বিশেষ করে গুরুত্ব দেওয়া হচ্ছে ইংরেজী ও গণিত বিষয়ে।

এবিষয়ে সহকারী শিক্ষা কর্মকর্তা তাপস কুমার রায় বলেন, করোনা পরিস্থিতির কারনে ১৭ মার্চ থেকে আমাদের প্রাথমিক বিদ্যালয় গুলো বন্ধ আছে আর কতদিন বন্ধ থাকবে তাও জানি না। স্কুল বন্ধের কারনে শিক্ষার্থীদের পড়ালেখার চরম ক্ষতি সাধিত হচ্ছে। শিক্ষার্থীদের পড়ালেখার ক্ষতি পুষিয়ে নিতে সাড়া দেশে অনলাইন স্কুল চালু আছে। ঠিত তেমনি হাওর পাড়ের শিক্ষার্থীদের পড়ালেখার যে ক্ষতি হয়েছে তার কিছুটা পুষিয়ে নিতে দিরাই অনলাইন প্রাইমারি স্কুল চালু করেছি। এই অনলাইন স্কুলে করোনা পরিস্থিতির মধ্যেও শিক্ষকগণ আন্তরিকতার সহিত লাইভ ক্লাস নিচ্ছেন। এ সহযোগিতার জন্য শিক্ষকদেরকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে অভিভাবকদের আন্তরিক সহযোগিতা কামনা করছি।

অভিভাবকগণ যদি মোবাইল ফোনের মাধ্যমে ফেসবুক লাইভে যুক্তহয়ে তাদের সন্তানদের এ ক্লাসগুলো দেখান তাতে শিশু শিক্ষার্থীরা উপকৃত হবে। আর সবাই যদি ক্লাসগুলো দেখেন তবে শিক্ষকবৃন্দ আরো ভালো ক্লাস নিতে উৎসাহিত হবেন।


সিলেটভিউ২৪ডটকম/২৪ মে ২০২০/এইচপি/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.