Sylhet View 24 PRINT

ছাতকে ঈদের জামাতে স্বাস্থ্যবিধি নিয়ে দুই পক্ষ মুখোমুখি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-০২ ০০:০৩:১২

ছাতক প্রতিনিধি :: ছাতক উপজেলার ছৈলা আফজালাবাদ ইউনিয়নের শ্রীনগর জামে মসজিদে শনিবার দু'দফা ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। করোনা প্রাদুর্ভাবের কারণে নামাজ আদায়ে সামাজিক দূরত্ব বজায় রাখা নিয়ে এ গ্রামে পক্ষে-বিপক্ষে অবস্থান নিয়েছে দু'টি দল।

জামে মসজিদের মোতাওয়াল্লী ফজলুল করিম বকুল রাষ্ট্রীয় আদেশ মান্য করে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে মসজিদে নামাজ আদায়ের প্রস্তাব দিলে লন্ডন প্রবাসী চমক আলীর নেতৃত্বে অপর পক্ষ এসব বিধিনিষেধ মানতে নারাজ।

তারা আগের মতোই নামাজ আদায় করতে চান। এ নিয়ে দু'পক্ষের মধ্যে তুমুল মতবিরোধ দেখা দেয়।

ঈদের জামাত গ্রামের কিছু লোক সকাল সাড়ে ৭ টার দিকে চমক আলীর নেতৃত্বে এক পক্ষ স্বাস্থ্যবিধি না মেনেই আদায় করেছেন। ইমামের মাধ্যমেই তারা ঈদের জামাত আদায় করেন।

জানা যায়, ছোট এই গ্রামে ৮১ টি পরিবারের বসবাস। জনসংখ্যায় কম থাকলেও সামাজিক দূরত্ব বজায় রাখা না রাখা নিয়ে মসজিদে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে সকাল ৮ টা ১৫ মিনিটে। এ জামাত ফজলুল করিম বকুলের নেতৃত্বে সামাজিক দূরত্ব বজায় ও স্বাস্থ্যবিধি মেনে আদায় করা হয়েছে। এ জামাত পড়িয়েছেন মসজিদে দায়িত্বরত মুয়াজ্জিন।

ঈদের জামাত দুইবারে দু'পক্ষ স্বাস্থ্যবিধি মেনে ও না মেনে আদায় করলেও এ নিয়ে গ্রামে উত্তেজনা বিরাজ করছে। একই বিষয়ে ওয়াক্তি নামাজ নিয়েও চলছে মতবিরোধ। এ নিয়ে গ্রামে সংঘর্ষের আশংকা করছেন স্থানীয়রা।

গ্রামের অধিকাংশ লোকের দাবি এ বিষয়ে উপজেলা প্রশাসনের জরুরী হস্তক্ষেপ প্রয়োজন রয়েছে।

এছাড়া উপজেলার বেশিরভাগ মসজিদেই ঈদের জামাতে স্বাস্থ্য বিধি মানা হয়নি বলে জানা গেছে। কারণ হিসাবে স্থানীয়ভাবে প্রশাসনের প্রচারণার অভাব ও অসচেতনকে দায়ী করা হচ্ছে।

এ ব্যাপারে ছাতক উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম কবির জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

সিলেটভিউ২৪ডটকম/২ আগস্ট ২০২০/এমএ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.