Sylhet View 24 PRINT

দিরাইয়ে অভিনব কৌশলে মানুষের সঙ্গে প্রতারণা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-২১ ১৬:৪৭:৫৪

দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধি :: সুনামগঞ্জের দিরাইয়ে সিএনজি অটোরিকশা ভাড়া করে মাইক বাজিয়ে পৌরসদরের প্রধান প্রধান সড়কে অভিনব কৌশলে মানুষের সঙ্গে প্রতারণা করেছে এক লোক।

জানা গেছে, গত শনিবার দিরাই পৌরসদরের বাজারে মাইক বাজিয়ে চায়না গ্যাস নামে ছোট প্যাকেটে করে মশা, মাছি, তেলাপোকা, ছারপোকা, পিঁপড়া মারার ওষুধ বিক্রি করে এক লোক। লোকটির মুধুর কণ্ঠে আকর্ষিত হয়ে লোকজন তার গাড়ি ঘিরে জড়ো হয় এবং অনেকেই ১০ টাকা মূল্যের ছোট এই চায়না গ্যাস নামক প্যাকেটটি কিনে। ক্রেতাদের সেই ব্যক্তি জানায়, ভিতরে থাকা পাউডার আধাকাপ গরম পানিতে মিশিয়ে ঘরের এক কোণে রেখে দিলে এই গ্যাসের গন্ধে ঘরে থাকা সব মশা, মাছি, তেলাপোকা, ছারপোকা ও পিঁপড়া মারা যাবে।

কিন্তু ক্রেতারা সেই চায়না গ্যাসের প্যাকেটটি বাড়িতে নিয়ে এসে তার কথামতো ব্যবহার করলে আদৌ মশা, মাছি, তেলাপোকা, ছারপোকা ও পিঁপড়া মারা  যায়নি।  এসময় মানুষের কাছে ওই গ্যাস বিক্রেতার প্রতারণা ধরা পড়ে।  

তবে প্রতারক লোকটি স্থানীয় নয় বলে জানিয়েছেন স্থানীয়রা। তারা বলেন, লোকটি ভিন্ন জেলার।আর সে সিএনজি অটোরিকশাটি সুনামগঞ্জ সদর থেকে ভাড়া করে সারাদিনের জন্য দিরাইয়ে নিয়ে এসেছিল।

এ ব্যাপারে স্থানীয় সচেতন ব্যক্তিরা বলেন, সহজসরল মানুষ ও পথচারীদের সরলতার সুযোগ নিয়ে এভাবে বিভিন্ন প্রতারক বিভিন্ন কৌশল অবলম্বন করে প্রতিনিয়ত মানুষকে ধোঁকা দিয়ে টাকা হাতিয়ে নিচ্ছে। প্রতারণার নানা অভিনব কৌশলের পথ বেছে নেয় প্রতারকরা। আর সেই সব কৌশল প্রয়োগ করে রাস্তায়, হাট-বাজারে, গ্রামে আর যে সব জায়গায় লোকসমাগম হয় সেখানে প্রতারণার জাল বিছিয়ে লোক ঠকিয়ে টাকা হাতিয়ে নেয় তারা।

প্রশাসনকে এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানান সচেতন মহল।


সিলেটভিউ২৪ডটকম/ ২১ সেপ্টেম্বর ২০২০/ এইচপি/ ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.