Sylhet View 24 PRINT

লন্ডনে প্রতারণা করেছেন জগন্নাথপুরের আফসানা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-৩০ ১২:০২:২৫

নিজস্ব প্রতিবেদক :  এক বছরও হয়নি সুনামগেঞ্জের জগন্নাথপুরের আফসানা বাংলাদেশীদের মুখ উজ্জল করেছেন। এবার তাকে নিয়ে লন্ডনসহ পুরো বাংলাদেশে সমালোচনার ঝড় উঠেছে।  লন্ড‌নের বাঙালিপাড়া পপলার ও লাইমহাউস আসনের এম‌পি বাংলাদেশি বংশোদ্ভূত আফসানা বেগমের বিরুদ্ধে সরকারি আবাসন নিয়ে প্রতারণার অভিযোগে মামলা হয়েছে।
মামলায় অভিযোগ করা হয়েছে, তিনি ‘প্রভাব খাটিয়ে’ লন্ডন কাউন্সিলের তিন লাখ ডলার দামের একটি ফ্ল্যাট পেয়েছেন এবং সঠিক তথ্য গোপন করেছেন।

আফসানা নি‌জের বিরু‌দ্ধে ওঠা অভি‌যোগ অস্বীকার ক‌রে‌ ব‌লে‌ছেন, তি‌নি ষড়য‌ন্ত্রের শিকার। লেবার পার্টি এই অভিযোগের বিষয়ে তাৎক্ষ‌ণিক কোনও মন্তব্য করতে রাজি হয়নি। গত বছর ব্রিটিশ নির্বাচনে টাওয়ার হ্যামলেটস বারার পপলার অ্যান্ড লাইম হাউস আসন থেকে প্রথমবার নির্বাচন করেই জিতে যান ৩০ বছর বয়সী আফসানা। তিনি লেবার নেতা জেরেমি করবিনের সহযোগী হিসেবে পরিচিত।

আফসানার বিরুদ্ধে তিনটি অভিযোগ আনা হয়েছে। ৩ লাখ পাউন্ড মূল্যমানের ইসল অব ডগসের যে ফ্ল্যাটটি নিয়ে তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তোলা হয়েছে, সেটি টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের অন্তর্গত।

কাউন্সিলের মেয়র জগ বিগস লেবার পা‌র্টির নেতা হ‌লেও স্থানীয় রাজনী‌তি‌তে আফসানার সমর্থক নন। মনোনয়ন যুদ্ধে তিনি আফসানার পক্ষে কাজ করেননি।  আবাসন প্রতারণার এই মামলায় আফসানাকে আগামী ১০ ডিসেম্বর আদালতে হাজির হতে বলা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে তাকে পার্লামেন্টের সদস্যপদ হারাতে হতে পারে। একইসঙ্গে তার শাস্তিও হতে পারে।

গত নির্বাচনে কনজারভেটিভ প্রার্থী শিউন ওককে প্রায় ২৯ হাজার ভোটে হারিয়ে এমপি নির্বাচিত হন আফসানা। তার জন্ম ও বেড়ে ওঠা টাওয়ার হ্যামলেটসে হলেও বাংলাদেশে তার বাবার বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুরে। আফসানার বাবা মনির উদ্দিন টাওয়ার হ্যামলেটসের কাউন্সিলর ছিলেন।

সিলেট ভিউ ২৪ ডটকম/ ৩০ অক্টোবর ২০২০/পিটি



সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.