Sylhet View 24 PRINT

দিরাইয়ে ইমামের ব্যাংক একাউন্টে অলৌকিক টাকা, অতপর..

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৯ ১৩:২৭:৪২

দিরাই প্রতিনিধিঃ :: বাংলাদেশ কৃষি ব্যাংকের নেত্রকোনা জেলার খালিয়াজুড়ী শাখা ব্যাংক একাউন্টের পার্সোনাল একাউন্ট মাওলানা হোসাইন আহমদের একাউন্টে  অলৌকিকভাবে পৌনে ৬ লাখ টাকা চলে আসে। বিষয়টি জানার পর পরই টাকা ফেরত দিলেন দিরাই উপজেলার শ্যামারচর বাজার জামে মসজিদের ইমাম মাওলানা হোসাইন আহমেদ। তিনি সুনামগঞ্জের শাল্লা উপজেলার আটগাঁও ইউনিয়নের শশারকান্দা গ্রামের বাসিন্দা।

ব্যাংকটির ব্যবস্থাপক তাপস মঞ্জুসা দেব রায় জানান, ব্যাংকে হোসাইন আহমেদের নামে ২৮৩৮ নম্বর সঞ্চয়ী হিসাব রয়েছে। এই হিসাব থেকে ২০১৮ সালে সর্বশেষ টাকা উত্তোলন করা হয়েছিল। গতকাল রবিবার গ্রাহক হোসাইন আহমেদ টাকা তুলতে ব্যাংকে এসে হিসাবে কত টাকা আছে জানতে চান। এসময় দায়িত্বরত কর্মকর্তা হিসাব দেখে জানান একাউন্টে ৫ লাখ ৯১ হাজার ২৬৮ টাকা রয়েছে। এসময় গ্রাহক ইমাম হোসাইন আহমেদ জানান তার হিসাবে ১০ হাজার টাকা থাকার কথা। এতো টাকা তার নয়। পরে ব্যাংকের কর্মকর্তারা ভাল করে চেক করে দেখেন একাউন্টে ৫ লাখ ৯১ হাজার ২৬৮ টাকাই রয়েছে। এ অবস্থায় গ্রাহক হোসাইন আহমেদ তার হিসাব থেকে ১০ হাজার টাকার বেশি টাকা নিতে অস্বীকার করেন। পরে তিনি তার হিসাব থেকে ৫ লাখ ৮১ হাজার ২৬৮ টাকা উত্তোলন করে ব্যাংকে ফেরত দেন।

তিনি আরও জানান, ব্যাংকে ডিজিটাল একাউন্ট করার সময় হয়তো বা সংখ্যায় ভুল করে এই হিসাবে চলে এসেছে। আমরা অনেক খোঁজাখুঁজি করে সঠিক মালিক না পেয়ে ব্যাংক নিয়মানুযায়ী ওই টাকাটা অতিরিক্ত হিসাবে রাখা হয়েছে।

এ বিষয়ে হোসাইন আহমদ বলেন, আমার একাউন্টে ১০ হাজার টাকা আছে, বাকি টাকা আমার না। ভুল করে আসা ৫ লাখ ৮১ হাজার ২৬৮ টাকা ব্যাংকে ফেরত দিয়েছি।টাকার সঠিক মালিক খোঁজে তার একাউন্টে হস্তান্তর করার জন্য ব্যাংক কর্তৃপক্ষকে বলেছি। যেহেতু টাকাটা আমার না তাই এই টাকার প্রতি আমার হক নেই। এ কারণেই আমার সুযোগ হলেও টাকাটা নেইনি আমি।


সিলেট ভিউ ২৪ ডটকম/ হিল্লোল/পিটি-৮

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.