Sylhet View 24 PRINT

ছাতকে ট্রাকের চাপে বেইলী ব্রিজ বিধ্বস্ত, সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০২-২৬ ০০:৪৫:২৫

ছাতক প্রতিনিধি :: ছাতকে দুই দিনের মাথায় আবারো বেইলি সেতুর পাটাতন ভেঙ্গে ছাতক- গোবিন্দগঞ্জ সড়কে যান চলাচল বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বুধবার (২৪-ফেব্রুয়ারি) রাত পৌনে ২টার দিকে একটি অতিরিক্ত মালবাহী ট্রাক সেতুর উপর উঠলে সেতুর পাটাতন খসে আটকা পড়ে। ফলে ছাতক- গোবিন্দগঞ্জ সড়কে বন্ধ হয়ে পড়ে যান চলাচল। এতে আবারও চরম জন দূর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদেরকে।

এরআগে (২২-ফেব্রুয়ারি) ভোর ৩টায় একইভাবে এই অস্থায়ী বেইলি সেতুর সাপোর্ট এঙ্গেল খসে সেতুর মাঝামাঝি অংশ ভেঙ্গে পড়ে। এতে প্রায় ১৩ ঘন্টা বন্ধ থাকার পর যান চলাচল স্বাভাবিক হয়।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত সেতু মেরামতের কোনো খবর পাওয়া যায়নি। এদিকে সড়কের উভয় পাশে কয়েক'শ মালবাহী গাড়ী আটকা পড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

যাত্রীদের অভিযোগ, ধারন ক্ষমতার চেয়ে অতিরিক্ত পন্যবাহী ট্রাক চলাচলের কারণে বিধ্বস্ত হয়ে পড়েছে বেইলী সেতুগুলো। যেকোনো সময় দূর্ঘটনাসহ হতাহতের আশংকা করছেন তারা।

জানা যায়, ছাতক-গোবিন্দগঞ্জ সড়কের বিভিন্ন স্থানে একযোগে ৬টি নতুন সেতু নির্মাণের কাজ চলছে। সড়ক যোগাযোগ স্বাভাবিক রাখার জন্য নির্মাণাধীন প্রতিটি ব্রীজের পাশে বিকল্প হিসেবে অস্থায়ী বেইলি সেতু নির্মাণ করে সংশ্লিষ্ট ঠিকাদার। প্রায় ৪ মাস পূর্বে পুরাতন সেতু ভেঙ্গে নতুন সেতু কাজ শুরু করে ঠিকাদারী প্রতিষ্ঠান।

পুরাতন সেতু ভাঙ্গার আগেই এসব অস্থায়ী সেতু দিয়ে যান চলাচল নিশ্চিত করে ঠিকাদারী প্রতিষ্ঠান। কিন্তু অতিরিক্ত মালবাহী ট্রাক পরিবহনের ফলে সবগুলো বেইলী সেতুই এখন ঝুকিপূর্ন হয়ে পড়েছে।

সড়ক ও জনপথ বিভাগ ছাতকে উপ- প্রকৌশলী মাসুদ সিদ্দিকী মাসুম জানান, বেইলী ব্রীজগুলোর ধারনক্ষমতা ১০টন। সেখানে ২০টন হলেও সমস্যা হতো না কিন্তু প্রতিদিন ৩৫-৪০ টনের অধিক মালবাহী শত শত ট্রাক যাতায়াত করে এজন্য এই অবস্থা হয়েছে।

এসব ট্রাক চলাচল বন্ধের জন্য প্রশাসনের সহযোগিতা চাওয়া হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/ডিজেএস-২

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.